নৌকার জোয়ার দেখে ভীত বিএনপি: কাদের

নৌকার জোয়ার দেখে বিএনপি নেতারা আগামী নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে রয়েছেন বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2018, 10:27 AM
Updated : 9 Jan 2018, 10:27 AM

মঙ্গলবার পঞ্চগড় সদরে শীতবস্ত্র বিতরণকালে তিনি বলেন, “সারা দেশে নৌকার জোয়ার দেখে বিএনপি ভয় পেয়েছে। এজন্য আগামী নির্বাচনে হেরে যাওয়ার আশঙ্কায় মির্জা ফখরুল সাহেবরা আবোল তাবোল বকছেন।”

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের কথা উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “সেই নির্বাচনে হেরে গেলেও আমরা ফলাফল মেনে নিয়েছি। নির্বাচন কমিশন কর্তৃত্বপূর্ণ ভূমিকায় স্বাধীনভাবে কাজ করেছে। সেখানে কারো কোনো অভিযোগ ছিল না।”

এমন নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন দেখেই বিএনপি ভয় পেয়েছে বলে মনে করেন তিনি।

দেশ ও জনগণের দুর্যোগ-সংকটে সবসময় আওয়ামী লীগ পাশে থাকে উল্লেখ করে কাদের বলেন, তীব্র শীতে দরিদ্র মানুষের পাশে থাকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নগদ টাকাও সহায়তা দেওয়া হচ্ছে।

মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে বিএনপি রাজনীতি করে বলে অভিযোগ করেন মন্ত্রী।

“এই তীব্র শীতে বিএনপি কোথায়? আওয়ামীলীগ এসেছে দেখে তারা শীতার্তদের পাশে ফটোশেসন করতে আসবে। যেমন রোহিঙ্গাদের সহায়তা বা বন্যার্তদের সহায়তার নামে ফটোশেসন করেছে।”

বিলুপ্ত ছিটমহলবাসীদের উদ্দেশে কাদের বলেন, “আগে ছিলেন আপনারা অন্ধকার জগতের বাসিন্দা। জননেত্রী শেখ হাসিনা আপনাদের আলোর জগতে নিয়ে এসেছেন। এখন আর ছিটমহলের নয় সবাই বাংলাদেশি।”

মন্ত্রী জানান, ইতিমধ্যে পঞ্চগড়ে ২৮ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। আজকে থেকে আরও সাড়ে পাঁচ হাজার কম্বল ও নগদ ১১ লাখ টাকা বিতরণের কর্মসূচি শুরু হলো। যতদিন শীত থাকবে ততদিন এমন সহায়তা অব্যাহত থাকবে।

মফিজার রহমান ডিগ্রি কলেজ মাঠে শীতবস্ত্র বিতরণকালে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন ও নাজুমল হক প্রধান, জেলা সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক নাঈমুজ্জামান মুক্তা প্রমুখ।

এর আগে পঞ্চগড় সার্কিট হাউসে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময়ে কাদের বলেন, আগামী সংসদ নির্বাচনে মনোনয়নের আকাঙ্ক্ষা সবারই থাকতে পারে। নেত্রীর হাতে সবার গোপন রিপোর্ট আছে, আরও জরিপ হবে। তৃণমূলের মতামতের ওপর ভিত্তি করেই তিনি উপযুক্ত ব্যক্তিকে মনোনয়ন দেবেন।

তবে এটা নিয়ে অসুস্থ প্রতিযোগিতা না করার আহ্বান জানান তিনি।

পরে তিনি বোদা পৌর এলাকা ও ঠাকুরগাঁওয়ে শীতবস্ত্র বিতরণ করেন।