কুষ্টিয়ায় মীর মশাররফ হোসেন মিউজিয়ামের দানবাক্স চুরি

কুষ্টিয়ায় কথাসাহিত্যক মীর মশাররফ হোসেন মিউজিয়াম থেকে দানবাক্স চুরি হয়ে গেছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2018, 10:24 AM
Updated : 8 Jan 2018, 10:59 AM

রোববার রাতের কোনো এক সময় কুমারখালীর লাহেনীপাড়ার মীর মশাররফ হোসেন স্মৃতি পাঠাগার ও অডিটরিয়াম মিউজিয়ামের ভেতর থেকে কাঠের দানবাক্সটি চুরি হয় বলে কুমারখালী থানার ওসি আব্দুল খালেক জানান।

স্থানীয় ইউপি সদস্য শহিদুল আলম খাঁন বলেন, তালা দেওয়া অবস্থায় মিউজিয়ামের ভেতর থেকে অনেক পুরনো কাঠের দানবাক্সটি চুরি হয়ে গেছে। জেলা পরিষদের তত্ত্বাবধায়নে থাকায় বছরে একবার খোলা হয় বাক্সটি। বিভিন্ন স্থান থেকে আগত দর্শনার্থীরা মিউজিয়ামের উন্নয়নে এখানে দান করে থাকেন।

ওসি খালেক বলেন, দরজার ‘হ্যাজবোল্ট’ ভেঙে মিউজিয়ামের ভেতর থেকে দানবাক্সটি চুরি হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে তদন্ত শুরু করেছে।ধারণা করা হচ্ছে মাদকাসক্ত ছিঁচকে চোরেরা দানবাক্সটি চুরি করে থাকতে পারে।

তবে এবিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ নিয়ে আসেনি বা কোনো মামলাও করেনি বলে জানান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, এই ধরনের চুরির ঘটনা বিব্রতকর। এ বিষয়ে কুমারখালী থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।আইনশৃঙ্খলা সংস্থাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

এরআগে ২০১৬ সালে কুমারখালীতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কুঠিবাড়ি থেকে একটি তলোয়ার চুরি হয়। ওই ঘটনায় মামলা হলেও পুলিশ এখনও তা উদ্ধার করতে পারেনি।