সরকার র‌্যাব-পুলিশের ওপর ভর করে চলছে: আমীর খসরু

সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণের ভয়ে তারা র‌্যাব-পুলিশের ওপর ভর করে চলছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2018, 02:07 PM
Updated : 7 Jan 2018, 02:07 PM

রোববার দুপুরে রংপুর জেলা ও মহানগর বিএনপির কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বর্তমান সরকারকে অগণতান্ত্রিক আখ্যা দিয়ে বিএনপির এ নেতা বলেন, “দাম্ভিকতা, রক্তপাত আর মিথ্যাচারকে পুঁজি করে দেশ চালাতে গিয়ে তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে জনগণের ভয়ে সরকার র‌্যাব-পুলিশের ওপর ভর করে চলছে।”

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন অভিযোগ তুলে আমীর খসরু বলেন, “বর্তমান সরকার আর জনবিস্ফোরণ ঠেকাতে পারবে না। এ সরকারের অধীনে দেশের মানুষের জীবন আজ হুমকির মুখে। একের পর এক গুম, খুন, অপহরণসহ নানা অপকর্মে চরম নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে দিন পার করছে মানুষ।

“আওয়ামী লীগ এখন চরম নার্ভাস হয়ে পড়েছে। পক্ষান্তরে বিএনপি এখন আগুনে পোড়া খাঁটি এবং জনতার ওপর নির্ভরশীল একটি দল। মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে জনগণকে সাথে নিয়ে বিএনপির গণ আন্দোলন ঠেকানোর শক্তি কারো নেই।”

আগামী জাতীয় সংসদ নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেজন্য বিএনপি নেতা-কর্মীদের রাজপথে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, “জনগণ শত বাধাকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে যাবে, ভোট দিবে এবং গুনে গুনে ভোট দিয়ে বিএনপিকে জয়ী করবে।”

রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজুর সঞ্চালনায় কর্মীসভায় বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় সদস্য নূর মোহাম্মদ মন্ডল, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ, সহসভাপতি সুলতান আলম বুলবুল, সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান বাদল, মহানগর বিএনপির সহ সভাপতি কাওসার জামান বাবলা, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।