সাংবাদিক শিমুল হত্যা: মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবি

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলা জেলা ও দায়রা জজ আদালত থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবিতে মানববন্ধন হয়েছে সিরাজগঞ্জের শাহজাদপুরে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2018, 01:58 PM
Updated : 7 Jan 2018, 01:58 PM

রোববার উপজেলা সদরের মনিরামপুর বাজারে ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে স্থানীয় সাংবাদিক, শিমুলের স্বজন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন। 

গত বছরের ২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ চলাকালে মাথায় গুলিবিদ্ধ হন সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। পরদিন তার মৃত্যু হয়।

আব্দুল হাকিম শিমুল

মানববন্ধনে বক্তব্য রাখেন শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান শফি, সমকালে জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম খান রানা, স্থানীয় সাংবাদিক আতাউর রহমান পিন্টু, হাসানুজ্জামান তুহিন, শাহজাদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সাবু, উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহবুব-এ-ওয়াহিদ, উপজেলা তাঁত শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আল মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারন সম্পাদক কাজী শওকত, বনিক সমিতির সাধারণ সম্পাদক রবিন আকন্দ প্রমূখ ।

এ সময় সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার বিচারিক কার্যক্রম জেলা ও দায়রা জজ আদালত থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে শিগগিরই স্থানান্তরের দাবি জানান বক্তারা।

পরে তারা একটি মিছিল নিয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার (ভূমি) হাসিব সরকারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর ওই সংক্রান্ত স্মারকলিপি দেন।