সিনহাকে পদত্যাগে বাধ্য করা হয়নি: আইনমন্ত্রী

প্রধান বিচারপতি এস কে সিনহাকে পদত্যাগে বাধ্য করা হয়নি, তিনি পদত্যাগ করেছেন বলে মন্তব্য করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 02:12 PM
Updated : 31 Dec 2017, 02:12 PM

রোববার ব্রাহ্মণবাড়িয়ার কসবার ১৩টি গ্রামে আংশিক বিদ্যুৎ সংযোগ উদ্বোধন উপলক্ষে এক জনসভায় তিনি এ কথা বলেন।

ষোড়শ সংশোধন বাতিল রায় নিয়ে ক্ষমতাসীন দলের তোপের মুখে থাকা প্রধান বিচারপতি এস কে সিনহা ৩৯ দিন ছুটি নিয়ে গত ১৩ অক্টোবর অস্ট্রেলিয়ায় যান বড় মেয়ের কাছে। সেখান থেকে সিঙ্গাপুর হয়ে গত ১০ নভেম্বর কানাডায় ছোট মেয়ের বাড়িতে যান।

পরদিন বঙ্গভবন থেকে জানানো হয়, প্রধান বিচারপতি এস কে সিনহা পদত্যাগপত্র পাঠিয়েছেন।

আইনমন্ত্রী বলেন, “এস কে সিনহা হঠাৎ ছুটিতে গেলেন, সেখান থেকে পাঠালেন পদত্যাগপত্র।  পাঁচ বিচারপতি প্রধান বিচারপতির এসকে সিনহার সঙ্গে বসতে রাজি হননি বলেই পদত্যাগ করেছেন তিনি। তাকে কেউ পদত্যাগে বাধ্য করেনি।”

একটি দল একাদশ সংসদ নির্বাচন বানচালের চেষ্টা করছে দাবি করে আনিসুল হক বলেন, যারা দেশের শান্তিশৃংঙ্খলা বিনষ্ট করতে চায় তাদেরকে আইনের মাধ্যমে প্রতিহত করা হবে। আগামী সংসদ নির্বাচন বানচাল করার চেষ্টা করছে একটি দল।

“আপনারা সজাগ থাকবেন, আগামী নির্বাচনে ভোটের মাধ্যমে এ সরকারকে পুনরায় বিজয়ী করে সকল ষড়যন্ত্রকারীদের জবাব দেওয়া হবে।”

কসবা পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েলের সভপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনিসুল হক, আইন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. গোলাম সরোয়ার, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. ওয়ারিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম, যুবলীগ সভাপতি এমএ আজিজ, উপজেলা ছাত্রলীগ সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন রিমন প্রমুখ।