নরসিংদীতে রেকার চাপায় শিশুসহ নিহত ২, মহাসড়ক অবরোধ

নরসিংদীর শিবপুর উপজেলায় রেকার চাপায় এক শিশু ও পোশাক শ্রমিক নিহত হয়েছে; আহত হয়েছে অন্তত ১০ জন।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2017, 08:26 AM
Updated : 28 Dec 2017, 08:26 AM

উপজেলার বড়ইতলা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে বৃহস্পতিবার সকাল পৌনে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে শিবপুর মডেল থানার ওসি সৈয়দুজ্জামান জানান।

দুর্ঘটনার পর বিক্ষুদ্ধ জনতা গণমাধ্যমের গাড়িসহ কয়েকটি যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার ভাংচুর করে ও রেকারে আগুন ধরিয়ে দেয়।

নিহতরা হল- নরসিংদীর ভেলানগর এলাকার রিপন মিয়ার ছেলে জিহাদ (১০) ও থার্মেক্স গ্রুপের আদুরি অ্যাপারেল্স স্যাম্পল বিভাগের শ্রমিক ইয়াসিন আরাফাত (২৮)।

আহতদের নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।     

প্রত্যক্ষদর্শীদের বরাতে ওসি সৈয়দুজ্জামান বলেন, রেকারটি মহাসড়ক দিয়ে ইটাখোলা থেকে নরসিংদীর দিকে যাচ্ছিল। পথে ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে চালক আদুরি অ্যাপারেলেসের গেইটের সমানে দাঁড়িয়ে থাকা একটি লেগুনাকে ধাক্কা দেয়।

এ সময় রেকার চালক নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী জিহাদ ও ইয়াসিন চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে জানান তিনি।

এ পুলিশ কর্মকর্তা বলেন, দুর্ঘটনার পর বিক্ষুদ্ধ জনতা ও থার্মেক্স গ্রপের শ্রমিকেরা দুই ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে।অবরোধকারীরা ওই সড়ক দিয়ে যাতায়াতকারী কয়েকটি যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারে ভাংচুর চালায়।

“এ সময় মৌলভীবাজারগামী বিটিভির  গাড়িতে ভাংচুর করা হলে বিটিভির প্রোগ্রাম প্রডিউসার মামুন মাহমুদ ও ক্যামেরা পার্সন আব্দুল কাদের আহত হন। পরে তারা রেকারটিতে আগুন ধরিয়ে দেয়।”   

থার্মেক্স গ্রপের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা ও পুলিশ গিয়ে শ্রমিকদের শান্ত করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে জানান ওসি।