সুষ্ঠু ভোট হচ্ছে: এরশাদ

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরুর পর জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ভোটকেন্দ্র পরিদর্শন করে বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হচ্ছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2017, 05:42 AM
Updated : 21 Dec 2017, 05:45 AM

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় নগরের সেনাপাড়ায় তোজাম্মেল হোসেন মেমোরিয়াল শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে এই মন্তব্য করেন তিনি।

এ নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরশাদ বলেন, “আমি যে কেন্দ্রে ভোট দিয়েছি সেটা ছাড়াও সকাল থেকে বিভিন্ন কেন্দ্রের খবর নিয়েছি। সুষ্ঠুভাবে শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। মানুষের মধ্যে স্বতঃস্ফূর্ত ভাব রয়েছে। শঙ্কার কোনো কারণ নেই।”

নিজ দলের মেয়র প্রার্থীর বিষয়ে এরশাদ বলেন, “লাঙ্গলের পক্ষে ভোট বিপ্লব হবে। আমার প্রার্থী এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হবে।”

ভোট দিতে সোমবার পাঁচ দিনের সফরে রংপুরে আসেন এরশাদ। কিন্তু নির্বাচন বিধিমালা অনুযায়ী দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতে পারেননি। তবে তিনি তার পল্লী নিবাসের বাসায় বসে দলীয় মেয়র প্রার্থীর বিষয়ে খোঁজখবর রাখার পাশাপাশি দিকনির্দেশনা দেন।

রংপুর সিটি করপোরেশনের ১৯৩টি ভোটকেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৮টায় নির্ধারিত সময়েই ভোট শুরু হয়; চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

সকালে শীত উপেক্ষা করেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি দেখা গেছে। কোথাও কোনো গোলোযোগের খবর পাওয়া যায়নি।

বছর শেষে স্থানীয় সরকারের এ বড় আসরে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। প্রধান তিন দলের অংশগ্রহণে মেয়র পদে সাতজন এবং কাউন্সিলর পদে ২৭৬ জন প্রার্থী নিয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোটের আভাস মিলছে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যেমন জয়ের প্রত্যাশা করছে, তেমনি দলীয় চেয়ারপারসন এইচ এম এরশাদের শহরে জয়ের আশায় বুক বেঁধেছে জাতীয় পার্টিও। বিএনপি আশঙ্কা করছে ভোট কারচুপির।

পর্যবেক্ষকরা বলছেন, এ নির্বাচনের দিকে তাকিয়ে আছে সবাই। আর নির্বাচন কমিশন বলছে, এ নির্বাচনকে তারা মডেল নির্বাচন হিসেবে উপহার দিতে চায়। নির্বিঘ্ন ভোট করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।