বঙ্গবন্ধুর খুনিদের জন্য দোয়া: অধ্যক্ষ রিমান্ডে

বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর খুনিদের জন্য দোয়া প্রার্থনাকারী টাঙ্গাইলের মাদ্রাসাশিক্ষক অধ্যক্ষ ফায়জুল আমীন সরকারকে দুই দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 07:26 AM
Updated : 19 Dec 2017, 07:26 AM

টাঙ্গাইলের আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, মঙ্গলবার টাঙ্গাইলের গোপালপুর আমলী আদালতের মুখ্য বিচারিক হাকিম গোলাম কিবরিয়া এ আদেশ দেন।

শনিবার জেলার গোপালপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠানে শহীদদের জন্য দোয়া করার সময় ফায়জুল বঙ্গবন্ধুর খুনিদের জন্যও দোয়া প্রার্থনা করেন।

ঘটনাস্থলে উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলরুবা শারমীন তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন। ওই দিনই সন্ধ্যায় জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল কাদের তালুকদার বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

আদালত পরিদর্শক আনোয়ারুল বলেন, সোমবার মামলার তদন্ত কর্মকর্তা গোপালপুর থানার এসআই আবদুল হান্নান পাঁচ দিনের হেফাজতে চেয়ে আবেদন করেন।

“আবেদনটি বিচারক আমলে নিয়ে মঙ্গলবার এর শুনানির দিন ঠিক করে দেন। শুনানি শেষে বিচারিক হাকিম গোলাম কিবরিয়া তাকে দুই দিনের হেফাজত মঞ্জুর করে আদেশ দেন।”

ফায়জুল গোপালপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ।  এর আগে তিনি জামালপুরের সরিষাবাড়ীর আরামনগর কালিম মাদ্রাসায় শিক্ষকতা করতেন। তিনি জামায়াত-শিবির কিংবা রাষ্ট্রবিরোধী জঙ্গি কর্মকাণ্ডে জড়িত কি না তা তদন্ত করছে পুলিশ।