জমির দলিল হাতে পেয়ে প্রধানমন্ত্রীকে ক্রিকেটার মিরাজের কৃতজ্ঞতা

প্রতিশ্রুতি অনুযায়ী জমির দলিল হাতে পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2017, 12:01 PM
Updated : 18 Dec 2017, 12:01 PM

সোমবার দুপুরে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) চেয়ারম্যান ব্র‌িগ‌েডিয়ার জেনারেল মো. আহসানুল হক মিয়া ক্রিকেটার মিরাজের হাতে জমির দলিল তুলে দেন।

গত বছর অক্টোবরে দেশের মাটিতে ইল্যান্ডের সঙ্গে দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে সিরিজে সেরা খেলোয়াড় নির্বাচিত হন মিরাজ। তার এই কৃতিত্বে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয় ও সিরিজ ড্র করে বাংলাদেশ।

সে সময় দেশ-বিদেশের সংবাদমাধ্যমের শিরোনাম হওয়া মিরাজের পরিবারের দারিদ্র্যের খবরও প্রকাশিত হয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাড়ি তৈরির জন্য এক হাজার এক টাকার প্রতীকী মূল্যে ওই প্লট মিরাজের নামে বরাদ্দের নির্দেশ দেন।

দলিল হাতে পেয়ে মিরাজ বলেন, “প্রধানমন্ত্রী বাড়ি করে দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি তা রক্ষা করেছেন। আমি ও আমার পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি অসীম কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।”

শিগগিরই বাড়ির কাজ শুরু করবেন বলে জানান তিনি।

কেডিএর চেয়ারম্যান আহসানুল হক মিয়া বলেন, মিরাজকে মহানগরীর মুজগুন্নী আবাসিক এলাকার এন ৪৪ নম্বরের প্লটে ৩ দশমিক ৬ কাঠা জমির দলিল হস্তান্তর করা হয়েছে। প্লটের বাজারমূল্য ৫৭ লাখ টাকা হলেও মিরাজের পরিবারের কাছ থেকে এক হাজার এক টাকা নেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসানসহ কেডিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।