সাংসদ হেপীর মেয়েকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা

বাগেরহাটে বিজয় দিবসের অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে সংরক্ষিত নারী সংসদ সদস্য হেপী বড়ালের মেয়েকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা হয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2017, 09:47 AM
Updated : 18 Dec 2017, 09:47 AM

রোববার রাতে হেপী বড়াল বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে মামলাটি করেন বলে বাগেরহাট মডেল থানার ওসি মাহাতাব উদ্দিন জানান।

তবে হামলার ঘটনায় পুলিশ এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

শনিবার শহরের আমলাপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে মহিলা পরিষদ আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠান থেকে বাসায় ফেরার পথে হামলার শিকার হন হেপী বড়ালের মেয়ে অদিতি বড়াল। লন্ডন কলেজ অব স্ট্যাডিজের স্নাতকোত্তরের শিক্ষার্থী অদিতি।

মামলার বরাত দিয়ে ওসি মাহাতাব বলেন, ২০০০ সালের ২০ অগাস্ট হেপী বড়ালের স্বামী আওয়ামী লীগ নেতা কালিদাস বড়ালকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। ওই ঘটনায় দীর্ঘ একযুগ পরে জড়িতদের কয়েকজনকে আদালত মৃত্যুদণ্ড, যাবজ্জীবন সাজা দেয়। এছাড়া বেশ কয়েকজনকে খালাস দেওয়া হয়।

“নিম্ন আদালতে ন্যায় বিচার পাননি দাবি করে রায়ের পর হেপী বড়াল যাবজ্জীবন ও খালাসপ্রাপ্তদের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন। এতে ক্ষুব্ধ হয়ে খালাস ও দণ্ডপ্রাপ্তরা সংঘবদ্ধ হয়ে তার পরিবারকে হত্যার পরিকল্পনা করছে বলে অভিযোগ করেছেন সাংসদ।”

তিনি বলেন, মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি আলমগীর সিদ্দিকী অন্য এক মামলায় বাগেরহাটে হাজিরা দিতে এসে কালিদাস বড়াল হত্যা মামলার খালাস ও দণ্ডপ্রাপ্ত আসামিদের সঙ্গে শলা পরামর্শ করে তার পরিবারকে হত্যার ষড়যন্ত্র করছেন। তারই ধারাবাহিকতায় পর পর দুইবার তার মেয়ে অদিতি বড়ালের হামলা হয়েছে বলে সাংসদ এজাহারে উল্লেখ করেছেন।

ওসি বলেন, মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করা হয়েছে। হামলার ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের অব্যাহত রয়েছে। খুব শিগগির তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

তাছাড়া সংসদ সদস্যের পরিবারকে নিরাপত্তা দিতে তার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে সোমবার এক বিবৃতি দিয়ে সাংসদ হেপীর মেয়ের উপর হামলার নিন্দা জানিয়েছে জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামীলীগের উপদপ্তর সম্পাদক রতন নন্দী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাংসদ হেপী বড়ালের মেয়ে অদিতি বড়ালের হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করার দাবি জানানো হয়েছে।