নাসিরনগরে ছায়েদুল হককে দাফন

শ্রদ্ধা ও ভালবাসায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হককে চিরবিদায় জানিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের হাজার হাজার মানুষ।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 11:27 AM
Updated : 17 Dec 2017, 11:28 AM

রোববার বেলা ৪টার দিকে নাসিরনগরের পূর্বভাগে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এরআগে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা শেষে দুপুরে নৌবাহিনীর একটি হেলিকপ্টারে তার মরদেহ নাসিরনগরে আনা হয়। পরে বেলা পৌনে ১টায় নাসিরনগর উপজেলার আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান ও এক মিনিট নীরবতা পালন শেষে দ্বিতীয়র জানাজা অনুষ্ঠিত হয়।

ছায়েদুল হকের জানাজায় নাসিরনগরের হাজার হাজার মানুষের ঢল নামে। জানাজার আগে বাবার জন্য সবার কাছে দোয়া ও ক্ষমা চেয়ে বক্তব্য রাখেন মন্ত্রীপুত্র রায়হানুল হক।

জানাজায় অংশ নেন আইনমন্ত্রী আনিসুল হক, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের সংসদ সদস্য এ বি তাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এটিএম মুনিরুজ্জামান সরকার, নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ এ কে একরামুজ্জামান প্রমুখ।

পরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে গ্রামের বাড়ি পূর্বভাগে নিয়ে যাওয়া হয় তার লাশ।সেখানে তৃতীয় দফা জানাজা শেষে স্থানীয় কল্লারপাড়া পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের মাঝখানে সমাহিত করা হয় তাকে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এটিএম মুনিরুজ্জামান সরকার জানান, সায়েদুল হকের মৃত্যুতে নাসিরনগরে তিন দিনব্যাপী শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাজ ধারণ ও শোকসভা।

ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মৃত্যু হয় প্রবীণ আওয়ামী লীগ নেতা ছায়েদুল হকের। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

প্রস্টেট গ্ল্যান্ডের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর গত ১৩ ডিসেম্বর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

তিনি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগ ২০১৪ সালে টানা দ্বিতীয়বারের মত সরকার গঠন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন তাকে।