প্রতিমন্ত্রী রাঙ্গাকে সতর্ক করল ইসি

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লংঘন করায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাকে সতর্ক করেছে ইসি। 

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2017, 01:10 PM
Updated : 16 Dec 2017, 01:29 PM

শনিবার রিটার্নিং ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার  এ কথা জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সিটি করপোরেশনের নির্বাচন আচরণবিধি অনুযায়ী তফসিল ঘোষণার পর থেকে ভোটগ্রহণের দিন পর্যন্ত এমপি, মন্ত্রী এবং সমমর্যাদার কোনো ব্যক্তি নির্বাচনী এলাকায় অবস্থান করতে পারবেন না। দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতেও পারবেন না।

“স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা তার দল জাতীয় পার্টির মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ায় শনিবার তাকে লিখিতভাবে সতর্ক করা হয়েছে।”

এরপরও তিনি এলাকায় থেকে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালালে তাকে চূড়ান্ত নোটিশ দেওয়া হবে বলে জানান সুভাষ।  

মসিউর রহমান রাঙ্গা তফসিল ঘোষণার পর থেকে বেশ কয়েকবার রংপুরে এসে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন। এছাড়াও শুক্রবার ফের রংপুরে এসে দলীয় মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণা চালান।

বিএনপির মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা বলেন, “স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা রংপুরে অবস্থান করে জাতীয় পার্টির মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করেছি।”

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, “স্থানীয় সরকার প্রতিমন্ত্রী ক্ষমতার প্রভাব দেখিয়ে নির্বাচনী এলাকায় অবস্থান করে তার দলের মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

“তিনি শুধু আচরণবিধিই অমান্য করছেন না, নির্বাচনের পরিবেশ অশান্ত করার চেষ্টা করছেন। আমরা বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানিয়েছি।”

এ নিয়ে সরকার মসিউর রহমান বলেন, “আচরণবিধি মেনেই আমি স্থানীয় একটি প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিয়েছি। দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেইনি।”