নগরকান্দায় জমির সীমানার সংঘর্ষে আহত অর্ধশত

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় জমির সীমানা নির্ধারণ নিয়ে দুদলের সংঘর্ষে অন্তত অর্ধশত ব্যক্তি আহত হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 02:55 PM
Updated : 14 Dec 2017, 02:55 PM

বৃহস্পতিবার পুরাপাড়া ইউনিয়নের মেহেরদিয়া গ্রামে এ সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের অন্তত ১০টি বসত ঘরে ভাংচুর ও লুটপাট করা হয় বলে এলাকাবাসীর ভাষ্য।

আহতদের মধ্যে ইসরাইল খান, ইউনুস খান ও শাহিন মাতুব্বর নামের তিনজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

৩৫ জনকে নগরকান্দা ও মুকসুদপুদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সৈ ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এলাকাবাসীর বরাত দিয়ে নগরকান্দা থানা ওসি এএফএম নাসিম বলেন, পুরাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সোবহান মিয়ার সমর্থক মিলু মাতুব্বর ও সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান ফকিরের সমর্থক পৈলান খানের মধ্যে জমির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

ওসি বলেন, বৃহস্পতিবার সকালে মিলু মাতুব্বরের সঙ্গে পৈলান খানের ভাই হেলাল খানের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে দুপক্ষের রোকজন দেশি অস্ত্র ঢাল-সড়কি, বল্লম, রামদা, ইট পাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

“তাদের মধ্যে ঘণ্টাব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়া চলে। পরে নগরকান্দা থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ ছয় রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।”

বর্তমানে পরিবেশ স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে আব্দুস সোবহান মিয়া বলেন, “মান্নান ফকিরের নেতৃত্বে পার্শ্ববর্তী দফা গ্রাম থেকে প্রায় দুইশ লোক এসে মেহেরদিয়া গ্রামে তাণ্ডবলীলা চালিয়ে বসতঘর ভাংচুর ও লুটপাট করে।”

অভিযোগ অস্বীকার করে মান্নান ফকির বলেন, “মেহেরদিয়ায় যে সংঘর্ষ হয়েছে তা ওই গ্রামের নিজস্ব ব্যাপার। শুনেছি জমির সীমানা নিয়ে সংঘর্ষ হয়েছে। আমি বা আমার কোনো লোক এর সঙ্গে জড়িত নেই।”