মাহমুদুরের বিরুদ্ধে আরও ৪ মামলা, একটিতে মওদুদ আসামি

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের আরও চারটি মামলা হয়েছে। এরমধ্যে একটি মামলায় আসামি করা হয়েছে বিএনপি নেতা মওদুদ আহমদকে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2017, 05:02 PM
Updated : 12 Dec 2017, 05:50 PM

মঙ্গলবার নড়াইল, জামালপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জের বিভিন্ন আদালতে এসব মামলা হয়।

গত ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণ মাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় মাহমুদুর রহমান বক্তব্য দেন।

সেখানে মাহমুদুর রহমান ‘বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয় শুধুমাত্র ভূখণ্ড, আর জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয় না’ বলে মন্তব্য করেন।

নড়াইল প্রতিনিধি,

নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল বাদী হয়ে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলা করেছেন জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে।

এ মামলায় মাহমুদুর রহমান ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিমের নামে এক হাজার কোটি টাকার মানহানি অভিযোগ আনা হয়েছে।

বাদী আইনজীবি উত্তম ঘোষ বলেন, বিচারক মো. জাহিদুল আজাদ মামলাটি আমলে নিয়ে নড়াইল সদর থানার ওসিকে ২০১৮ সালের ১৬ জানুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদী মোস্তফা কামাল বলেন, “গত ১ ডিসেম্বরের ওই সভায় মাহমুদুর রহমান দেশ ও রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলেছেন। আর তার কথা হাততালি দিয়ে তা সমর্থন করেছেন মওদুদ আহমদ ও এম এ হালিম।”

এছাড়াও রাষ্ট্রদ্রোহের অভিযোগে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল ও সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম আযম তালুকদার বাবলু মামলা করেছেন।

এর আগেও বিভিন্ন জেলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ এবং মানহানির মামলা হয়েছে।