স্কুলছাত্রীর লাশ উদ্ধার: এমপি মমতাজের ভাই বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জে সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগমের ভাইয়ের বাড়ি থেকে চারদিন আগে স্কুলছাত্রীর লাশ উদ্ধারের ঘটনায় একটি মামলা হয়েছে।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2017, 03:46 PM
Updated : 12 Dec 2017, 03:46 PM

মঙ্গলবার জেলা বিচারিক হাকিমের আদালতে মামলাটি দায়ের করেন ওই ছাত্রীর বাবা রিয়াজুল ইসলাম।

গত বৃহস্পতিবার সিঙ্গাইর উপজেলার জয়মণ্টপ গ্রামে সংসদ সদস্য মমতাজের ভাই এবারত হোসেনের বাড়ি থেকে ঝুমা আক্তার নামে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

বাদীর আইনজীবী ফারুক হোসেন জানান, মামলায় মমতাজের বড় ভাই এবারত হোসেন (৫০), ভাবি ফরিদা পারভীন (৪৮) ও ভাতিজা ফিরোজ হোসেনকে (২৪) আসামি করা হয়েছে।

আদালত ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সিঙ্গাইর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, এবারতের বাসায় থেকে ঝুমা পড়াশোনা ও গৃহস্থালি কাজের পাশাপাশি গান শিখত। বিভিন্ন অনুষ্ঠানে গান গাইতে ঝুমাকে সঙ্গে নিয়ে যেতেন এবারত। মাঝে মাঝে এবারতের বাড়িতে মদের আসর, গানবাজনা হত। পাশাপাশি সেখানে পতিতাবৃত্তিও চলত।

“অনৈতিক কাজে ব্যবহারের জন্য ঝুমাকে চাপ প্রয়োগ করতেন এবারত ও তার ছেলে ফিরোজ। এতে রাজি না হওয়ায় তারা ঝুমাকে নির্যাতনের চেষ্টা করেন। বিষয়টি জানাজানি হওয়ার ভয়ে ঝুমাকে হত্যা করা হয়।”

এ ঘটনাকে ‘ভিন্নখাতে প্রবাহিত’ করার জন্য ঝুমার লাশের গলায় কাপড় পেচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখা হয় বলে অভিযোগ আনা হয়েছে মামলায়।

রাতে এ নিয়ে সিঙ্গাইর থানার ওসি খন্দকার ইমাম হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আদালতের নির্দেশনার কাগজ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।