সেন্টমার্টিনে আটকা পাঁচ শতাধিক পর্যটক

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যাওয়া অন্তত পাঁচশত পর্যটক বৈরী আবহাওয়ার কারণে আটকা পড়েছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2017, 12:44 PM
Updated : 9 Dec 2017, 02:04 PM

শনিবার টেকনাফের ইউএনও মো. জাহিদ হোসেন সিদ্দিকী এ কথা জানান।

আবহাওয়া অধিদপ্তরের শনিবার সকালের বুলেটিনে বলা হয়, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎ সংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও উত্তর-উত্তর পশ্চিমে অগ্রসর হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়। এটি আরও উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে নিম্নচাপ রূপে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে পরামর্শ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

(ফাইল ছবি)

ইউএনও জাহিদ বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে আবহাওয়া অধিদপ্তর সাগরে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলায় শনিবার সকাল থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে বলে

“শুক্রবার সকালে সেন্টমার্টিনে কোনো জাহাজ না যাওয়ায় বৃহস্পতিবার বেড়াতে গিয়ে রাতে অবস্থানকারী পর্যটকরা ফিরতে পারেননি। এখন পর্যন্ত সেখানে ফিরতে না পারা অন্তত ৫ শতাধিক পর্যটক অবস্থান করছেন।”

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান নুর আহমদ বলেন, “দ্বীপে অবস্থান করা পর্যটকরা নিরাপদে হোটেলে অবস্থান করছেন। সাগরে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হলেও দ্বীপে আবহাওয়ার পরিস্থিতি দুর্যোগপূর্ণ নয়।”

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে চলাচলকারি পর্যটকবাহী জাহাজ কেয়ারী সিন্দবাদ এর ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, বিরূপ আবহাওয়ার কারণে শুক্রবার সকাল থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। ফলে বৃহস্পতিবার ভ্রমণে গিয়ে সেন্টমার্টিনে রাতে অবস্থান করা পর্যটকরা শুক্রবার টেকনাফ ফিরতে পারেননি।

আবহাওয়ার স্বাভাবিক হলে পর্যটকদের ফিরিয়ে আনা হবে বলে জানান তিনি।