মমতাজের ভাইয়ের বাড়িতে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগমের ভাইয়ের বাড়িতে আশ্রিত এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2017, 04:29 AM
Updated : 8 Dec 2017, 04:59 AM

সিঙ্গাইর থানার এসআই জিয়াউদ্দিন উজ্জ্বল জানান, ঝুমা আক্তার নামে ১৩ বছরের মেয়েটি জয়মণ্টপ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এ বছর প্রাথমিক সমাপনী পরীক্ষা দিয়েছিল। সে ওই উপজেলার মেদুলিয়া গ্রামের দিনমজুর রিয়াজুল ইসলামের মেয়ে।

ঝুমার মা কাঞ্চনমালা দুই বছর ধরে দুবাই প্রবাসী। বাবা রিয়াজুল দ্বিতীয় বিয়ে করেছেন। ঝুমা জয়মণ্টপ গ্রামে সংসদ মমতাজের ভাই এবারত হোসেনের বাড়িতে আশ্রিত ছিল।

বৃহস্পতিবার ওই বাড়ি থেকে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় ঝুমার লাশ উদ্ধার করে পুলিশ।

এবারত গানবাজনা করেন জানিয়ে এসআই উজ্জ্ব বলেন, ঝুমা ওই বাড়িতে গৃহস্থালি কাজের পাশাপাশি এবারতের মেয়ের সঙ্গে স্থানীয় স্কুলে পড়ত। এবারতের ছেলে সিঙ্গাইর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

এবারত বলেন, বৃহস্পতিবার সকালে তিনি তার ছেলেকে নিয়ে গ্রামেই তাদের আরেকটি বাড়িতে গিয়েছিলেন।

“বেলা ১১টার দিকে বাড়ি ফিরে ঝুমাকে ঘরের ভেতর ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। এ সময় আমার স্ত্রী ফরিদা বেগম ও মেয়ে বাড়ির আঙিনায় রোদ পোহাচ্ছিল।”

ঝুমা আত্মহত্যা করেছে বলে তিনি দাবি করেন। তবে কেন মেয়েটি আত্মহত্যা করে থাকতে পারে, সে বিষয়ে স্পষ্ট কোনো ধারণা দিতে পারেননি।

এসআই জিয়াউদ্দিন বলেন, “সিলিং ফ্যানের সঙ্গে গলায় শাড়িকাপড় পেঁচানো অবস্থায় ছিল। হত্যা না আত্মহত্যা বোঝা যায়নি।”

এ বিষয়ে কথা বলার জন্য ঝুমার বাবা রিয়াজুলের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া যায়।

ঝুমার মামা আবু সাঈদ মেয়েটির মৃত্যুর কারণ নিয়ে কথা বলতে রাজি হননি। তিনি জানিয়েছেন, ময়নাতদন্ত শেষে লাশ দাফন করা হয়েছে।

সিঙ্গাইর থানার ওসি খন্দকার ইমাম হোসেন বলেন, “প্রাথমিক তদন্তে মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানান তিনি।