ফুলেল শ্রদ্ধায় মাহবুবুল হক শাকিলকে স্মরণ

প্রথম মৃত্যুবার্ষিকীতে ফুলেল শ্রদ্ধা ও ভালবাসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলকে স্মরণ করা হয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 01:57 PM
Updated : 6 Dec 2017, 02:23 PM

বুধবার ময়মনসিংহ শহরের ভাটিকাশরে তার সমাধিতে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীরা। পরে শ্রদ্ধা জানায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও এলাকাবাসী।

তাছাড়া বিকালে ময়মনসিংহের বাঘমারায় নিজ বাড়িতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদ মোয়াজ্জেম হোসেন বাবুল , জেলা পরিষদের প্রশাসক ইউসুফ খান পাঠান, পৌর মেয়র ইকরামুল হক টিটু, এফবিসিসিআইর সাবেক পরিচালক এনামুল হক শামীম, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, প্রধানমন্ত্রীর উপ সহকারী প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী, সিআরআই’এর কর্মকর্তা নুরুল আলম পাঠান মিলন, সাংবাদিক অঞ্জন রায়, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সমিতির সভপতি মাজাহারুল ইসলাম, মাহবুবুল হক শাকিলের কাব্য গ্রন্থগুলোর প্রকাশক শাহাদাৎ হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহের টাউল হল মাঠে বৃহস্পতিবার বিকালে প্রয়াত শাকিলের স্মরণসভা অনুষ্ঠিত হবে বলে তার বাবা জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খোকা জানিয়েছেন।

স্মরণসভা উপ-কমিটির সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, স্মরণসভায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে অন্যদের সঙ্গে শাকিলের বাবা জহিরুল হক বক্তব্য রাখবেন।

গত বছরের ৬ ডিসেম্বর রাজধানীর গুলশানের সামদাদো নামে একটি রেস্তোরাঁ থেকে মাহবুবুল হক শাকিলকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

মাহবুবুল হক শাকিল

শাকিলের বাড়ি ময়মনসিংহ শহরের বাঘমারা রোডে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন তিনি। অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পরে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল (সিআরআই) পরিচালনার দায়িত্ব পান শাকিল।

২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিবের দায়িত্ব পান তিনি। চার বছর পর তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) করা হয়। এরপর ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্বে ছিলেন তিনি।