আ. লীগ নেতা হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার রাঙামাটিতে হরতাল

রাঙামাটির জুরাছড়িতে আওয়ামী লীগের এক নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার জেলায় হরতাল ডেকেছে যুবলীগ।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 12:49 PM
Updated : 6 Dec 2017, 12:50 PM

বুধবার বিকালে রাঙামাটি শহরে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে হরতালের ডাক দেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল।

তিনি বলেন, নিহত অরবিন্দ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পাশাপাশি উপজেলা যুবলীগেরও সহসভাপতি ছিলেন। এই কারণেই যুবলীগের পক্ষ থেকে হরতাল ডাকা হয়েছে।

মঙ্গলবার রাতে জুরাছড়ি উপজেলার খাগড়াছড়ি নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের সিঁড়িতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চাকমাকে (৪৫) গুলি করে হত্যা করা হয়। একই সময় বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি রাসেল মার্মাকে পিটিয়ে জখম করা হয়।

আওয়ামী লীগ দুটি ঘটনার জন্যই সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করলেও জনসংহতি সমিতি অভিযোগ অস্বীকার করেছে।

শহরের পৌরচত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার, সহসভাপতি নিখিল কুমার চাকমা, সাধারণ সম্পাদক মো.  মুছা মাতব্বর, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, মহিলা আওয়ামী লীগের সহসভাপতি ঝর্ণা খীসা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ।

এদিকে এই হত্যাকাণ্ডেরর ঘটনায় বুধবার বিকাল পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি বলে জানিয়েছেন জুরাছড়ি থানার ওসি আব্দুল বাসেদ।