ফেরি-জাহাজ সংঘর্ষ, বাস ও ট্রাক নদীতে

পিরোজপুরের বেকুটিয়ায় লাইটার জাহাজের ধাক্কায় একটি ফেরি তলা ফেটে কঁচা নদীতে নিমজ্জিত হয়েছে, তলিয়ে গেছে একটি বাস ও দুটি মালবোঝাই ট্রাক। 

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 04:59 AM
Updated : 6 Dec 2017, 04:59 AM

মঙ্গলবার রাত ১টার দিকে এ ঘটনার পর থেকে খুলনা-পিরোজপুর-বরিশাল আঞ্চলিক মহাসড়কে কুমিরমারা-বেকুটিয়া  ফেরি পারাপার বন্ধ রয়েছে বলে জানান বেকুটিয়া ঘাটের সুপারভাইজার মো. রফিকুল ইসলাম।

তিনি বলেন, দুর্ঘটনায় দুইজন আহত হয়েছেন। তবে বাস তলিয়ে যাওয়ার আগেই যাত্রীরা নেমে যাওয়ায় বড় বিপদ এড়ানো গেছে।

তবে পারাপার বন্ধ থাকায় খুলনা-পিরোজপুর-বরিশাল আঞ্চলিক মহাসড়কের ওই দুই ঘাটে সৃষ্টি হয়েছে যানবাহনের দীর্ঘ জট।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. মতিউর রহমান জানান, তাদের সঙ্গে পুলিশ, কোস্টগার্ড এবং সড়ক ও জনপথ বিভাগের কর্মীরা দুর্ঘটনাকবলিত ফেরিটি উদ্ধারে কাজ করছেন।

বরিশাল বিআইডব্লিউটিসির ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শামিমুল হক জানান, পিরোজপুরের কুমিরমারা ঘাট থেকে একটি বাস, পাঁচটি ট্রাক ও তিনটি পিকআপ ভ্যান নিয়ে রাতে বেকুটিয়া ঘাটে যাচ্ছিল ফেরিটি।

নদীর মাঝামাঝি যাওয়ার পর একটি লাইটার জাহাজের সঙ্গে সংঘর্ষ হলে ফেরির ব্যাক প্লেট ফেটে যায়। ওই অবস্থায় চালক ফেরিটিকে নদীর বেকুটিয়ার অংশের একটি চরে তুলে দেন।

কিন্তু ফাটল দিয়ে পানি ওঠায় ফেরির অর্ধেকের বেশি নদীতে নিমজ্জিত হয়। ওই অবস্থায় কুয়াকাটা এক্সপ্রেস নামের একটি বাস এবং দুটি ট্রাক ফেরি থেকে পড়ে নদীতে তলিয়ে যায়।

তবে তার আগেই বাস ও ট্রাকের আরোহীরা নিরাপদে সরে যেতে সক্ষম হন বলে জানান শামিম।

তিনি বলেন, পারাপার শুরু করতে বিকল্প একটি ফেরির ব্যবস্থা করা হয়েছে। দুপুরের পর নতুন ফেরিটি এলে যানবাহন পারাপার শুরু করা যাবে বলে তারা আশা করছেন।