সাবেক সিভিল সার্জনকে দণ্ড দেওয়া সমীচিন হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

সামান্য একটা ঘটনায় একজন সাবেক সিভিল সার্জনকে কারাদণ্ড দেওয়া সমীচিন হয়নি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 12:15 PM
Updated : 5 Dec 2017, 02:03 PM

মঙ্গলবার দুপুরে গাজীপুরের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য।

লক্ষ্মীপুর ডিসি কলোনির ভেতরে জেলা প্রশাসকের তত্ত্বাবধানে পরিচালিত কাকলি শিশু অঙ্গন বিদ্যালয়ে প্রবেশকে কেন্দ্র করে সোমবার সাবেক সিভিল সার্জন সালাহ উদ্দিন শরীফ ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলামের মধ্যে কথা কাটাকাটি এবং এক পর্যায়ে হাতাহাতি হয়।

এ ঘটনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূরুজ্জামান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাৎক্ষণিকভাবে সালাহ উদ্দিন শরীফকে ‘অসদাচরণের দায়ে’ তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। সালাহ উদ্দিন শরীফকে মঙ্গলবার পাঁচ হাজার টাকার মুচলেকায় জামিন দেয় আদালত।

এ বিষয়ে নাসিম বলেন, “আমি শুনেছি একজন সাবেক সিভিল সার্জনের সঙ্গে প্রশাসনিক কর্মকর্তার অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সাবেক সিভিল সার্জনকে তাৎক্ষণিকভাবে কারাদণ্ড দেওয়া হয়েছে।

“একজন অভিজ্ঞ চিকিৎসক, অবসরপ্রাপ্ত একজন সিভিল সার্জনকে কারাদণ্ড দেওয়াটা সঠিক হয়নি, সমীচিন হয়নি।”

ঘটনা জেনে তাকে দ্রুত ছেড়ে দেওয়ার জন্য আইনমন্ত্রীকে বলেছেন বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, “প্রশাসনেও আমাদের কর্মকর্তা, চিকিৎসকরাও আমাদের কর্মকর্তা। তারা সবাই জনগণের সেবা দিচ্ছেন। সামান্য কোনো ঘটনাকে কেন্দ্র করে যদি সঙ্গে সঙ্গে এভাবে ব্যবস্থা নেওয়া হয়, তবে রিয়েকশন আসবে। আমার মনে হয় এ ধরণের ঘটনা পুনরাবৃত্তি হবে না।”

গাজীপুরের তেতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতালে ১০ দিনব্যাপী বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ক্যাম্প সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী।

অনুষ্ঠানে মালয়েশিয়ার হাই কমিশনের পরামর্শদাতা ইধাম জুহরি মো. ইউনুস, গাজীপুরের সিভিল সার্জন সৈয়দ মঞ্জুরুল, শেখ ফজিলাতুন্নেছা মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতালের জায়তুন বিনতি সুলাইমান প্রমুখ উপস্থিত ছিলেন।