কুড়িগ্রামে স্মার্ট কার্ড বিতরণ শুরু

কুড়িগ্রামে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2017, 08:05 AM
Updated : 1 Dec 2017, 08:06 AM

কুড়িগ্রাম পৌরসভা হলরুমে শুক্রবার সকালে জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস ও জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলীকে স্মার্ট কার্ড দেওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়।

এ সময় পৌরমেয়র আব্দুল জলিল, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু ও ইউএনও আমিন আল পারভেজ উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা শুক্রবার ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক অনুষ্ঠানে জেলা পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। গত বছর অক্টোবরে ঢাকার সঙ্গে কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহলে স্মার্টকার্ড বিতরণ শুরু হয়।

এ বছর প্রথম ধাপে ২৭টি জেলায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। আসছে ফেব্রুয়ারিতে বাকি সব জেলায় বিতরণে যাওয়ার পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, কুড়িগ্রাম পৌরসভায় বিভিন্ন ওয়ার্ডে এই কার্যক্রম চলমান থাকবে। এর মধ্যে ১ ও ২ ডিসেম্বর পৌর এলাকার ১ নং ওয়ার্ড, ৩ ও ৪ ডিসেম্বর ২ নং ওয়ার্ড, ৫ ও ৬ ডিসেম্বর ৩ নং ওয়ার্ড, ৭, ৯ ও ১০ ডিসেম্বর ৪ নং ওয়ার্ড, ১১ ও ১২ ডিসেম্বর ৫ নং ওয়ার্ড, ১৩ ও ১৪ ডিসেম্বর ৬ নং ওয়ার্ড, ১৭ ও ১৮ ডিসেম্বর ৭ নং ওয়ার্ড, ১৯ ও ২০ ডিসেম্বর ৮ নং ওয়ার্ড এবং ২১ ও ২৩ ডিসেম্বর ৯ নং ওয়ার্ডের ভোটারদের স্মার্ট কার্ড দেওয়া হবে।

স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেওয়ার আগে নির্বাচন কমিশন ভোটারদের ১০ আঙুলের ছাপ ও আইরিশের প্রতিচ্ছবি তথ্যভাণ্ডারে সংরক্ষণ করছে। অন্যান্য তথ্য আগেই নেওয়া হয়েছে।