মরা গাঙ্গে জোয়ার আসে না: কাদের

মাসে মাসে আন্দোলনের হুমকি দিয়ে এক বছরে বিএনপির কয়টা আন্দোলন হলো প্রশ্ন তুলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মরা গাঙ্গে জোয়ার আসে না।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2017, 12:05 PM
Updated : 29 Nov 2017, 12:09 PM

বুধবার চাঁপাইনবাবগঞ্জে দলের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন উপলক্ষ্যে এক জনসভায় এক কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

তিনি বলেন, “বিএনপির নাম বাংলাদেশ নালিশ পাটি।মাসে মাসে আন্দোলনের হুমকি দেয়, এক বছরে কয়টা আন্দোলন হলো?

“মরা গাঙ্গে জোয়ার আসে না। কথামালার চাতুরি ছাড়া বিএনপির আর কিছু নেই।”

আওয়ামী লীগের এ নেতা বলেন, “বিএনপি সাংগঠনিকভাবে দুর্বল, কিন্তু মনে রাখবেন জামায়াতের ভোট তাদের সঙ্গে যুক্ত করে দিবে। সাংগঠনিকভাবে দুর্বল হলেও ভোটে দুর্বল নয়।”

কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, নিজেরা যত কোন্দল করবেন, অন্যরা ততই সুযোগ নিবে। তাই আপনারা ঐক্যবদ্ধ থাকবেন।

“যারা উন্নয়ন করে তাদের ভোট দিবেন। প্লিজ ভুল করবেন না, রাজনৈতিক আদর্শ আর ভোটকে এক করবেন না।”

জনগণের চোখে চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, মাদক সেবী ও সাম্প্রদায়িক অপশক্তিকে দলে সদস্য না করার হুঁশিয়ারি দিয়ে ওবায়দুল কাদের বলেন, খারাপ মানুষ দলে ভেড়াবেন না। যত খারাপ মানুষ দলে ভিড়বে, ভালো মানুষ ততোই দ্রুত সরে যাবে।

“মঞ্চ দখল করে নেতা হওয়া যাবে না, মানুষের ভালোবাসা নিয়ে নেতা হতে হবে।”

সবার কাজের মূল্যায়ন প্রধানমন্ত্রীর কাছে জমা হচ্ছে। সেই অনুযায়ী শেখ হাসিনা যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দিবেন বলে জানান তিনি।

আওয়ামী লীগ জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রমুখ।