রংপুর সিটি নির্বাচন: বিএনপি প্রার্থীর ‘খেলাপি ঋণ’

‘খেলাপি ঋণের’ কারণ দেখিয়ে রংপুর সিটি নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বাতিলের আবেদন করেছে সোনালী ব্যাংক, যা ইতিপূর্বে যাচাই-বাছাইয়ে বৈধ হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2017, 01:10 PM
Updated : 28 Nov 2017, 01:11 PM

এ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সংক্রান্ত কমিটির প্রধান রংপুর বিভাগীয় কমিশনার বরাবর এই আবেদন বরেন সোনালী ব্যাংক ঢাকার বৈদেশিক বাণিজ্যিক করপোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম)।

ওই আবেদনে বলা হয়, বিএনপি মেয়র পদপ্রার্থী কাওসার জামান বাবলা মেসার্স এজাক্স জুট মিলের পরিচালক। তিনিসহ ওই মিলের পাঁচ পরিচালক যৌথ নামে ৪২ কোটি টাকা ঋণ এখনও পরিশোধ করেননি, যা খেলাপি ঋণে পরিণত হয়েছে।

বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ বলেন, “বিএনপি প্রার্থীর বিরুদ্ধে সোনালী ব্যাংকের একটি আবেদন পাওয়া গেছে। ৩০ নভেম্বর শুনানির দিন ধার্য করা হয়েছে।”

২৬ নভেম্বর যাচাই-বাছাইয়ের পর কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার।

কাজী হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নির্বাচন আইন মেনেই বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এখন কেউ তা বাতিল চেয়ে আপিল করতেই পারেন। শুনানির সময় মেয়র পদপ্রার্থী বাবলা ব্যাংকের অভিযোগ খণ্ডন করতে পারলে কোনো সমস্যা হবে না।

কাওসার জামান বাবলা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এজাক্স জুট মিলের নামে আমিসহ পাঁচ পরিচালকের যৌথ নামে ৪২ কোটি টাকা কোম্পানি ঋণ আছে। কিছু টাকা পরিশোধও করা হয়েছে। যৌথনামে থাকা ঋণ একক ব্যক্তির উপর বর্তায় না। আশা করি, শুনানিতে ব্যাংকের আপিল টিকবে না।” 

কাওসার জামান বাবলা ২২ নভেম্বর মনোনয়নপত্রের সঙ্গে যে হলফনামা জমা দিয়েছিলেন সেখানেও তার নিজ নামে স্ট্যান্ডার্ড ব্যাংকে ৮ কোটি টাকা এবং যৌথ নামে সোনালী ব্যাংকে ৪২ কোটি টাকা ঋণ থাকার বিষয়টি উল্লেখ করেন বলে জানিয়েছেন।