ফের পেছাল আ. লীগ নেতা ফারুক হত্যার সাক্ষ্যগ্রহণ

ফের পিছিয়েছে টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2017, 11:55 AM
Updated : 27 Nov 2017, 12:11 PM

সংসদ সদস্য আমানুর রহমান খান

সোমবার টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল বলে আদালত পুলিশের পরিদর্শক মো. আনোয়ারুল ইসলাম জানান।

মামলার মূল আসামি সংসদ সদস্য আমানুর রহমান খান রানা আদালতে হাজির না থাকায় বিচারক মো. আবুল মনসুর মিয়া সাক্ষ্যগ্রহণের জন্য আগামী বছর ২২ জানুয়ারি পরবর্তী তারিখ রেখেছেন বলে তিনি জানান।

এ নিয়ে তৃতীয় বারের মত এ মামলার সাক্ষ্যগ্রহণ পেছাল।

পরিদর্শক আনোয়ারুল বলেন, মামলার মূল আসামি সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকায় আদালতে হাজির হননি। ফলে সাক্ষ্যগ্রহণ হয়নি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মনিরুল ইসলাম খান বলেন, বিচারক আবুল মনছুর মিয়া দুপুরে এজলাসে বসে প্রথমেই এই হত্যা মামলার কার্যক্রম শুরু করেন। রাষ্ট্রপক্ষ মামলার সাক্ষীদের হাজিরা দাখিলও করে।

“কিন্তু মূল আসামি উপস্থিত না থাকায় রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের শুনানি শেষে বিচারক আগামী বছরের ২২ জানুয়ারি পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন রাখেন।”

২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল শহরের কলেজপাড়া এলাকার নিজ বাসার কাছ থেকে জেলা মুক্তিযোদ্ধা ফারুক আহমদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। ঘটনার তিন দিন পর ফারুকের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় টাঙ্গাইল- ৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান রানাকে প্রধান আসামি করে এবং তার তিন ভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

দীর্ঘদিন পালিয়ে থেকে সাংসদ রানা টাঙ্গাইলের আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়।