বাউলবাড়িতে বারী সিদ্দিকীর শেষ শয্যা

ভক্ত-অনুরাগীদের শ্রদ্ধা শেষে বাংলা লোকগানের জনপ্রিয় শিল্পী বারী সিদ্দিকীকে নেত্রকোণায় বাউলবাড়ির আঙিনায় দাফন করা হয়েছে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2017, 01:45 PM
Updated : 24 Nov 2017, 02:08 PM

নেত্রকোণা সদর উপজেলার রৌহা ইউনিয়নের কারলি গ্রামে বারী সিদ্দিকীর শ্বশুরবাড়িতে নির্মাণ করা বাউলবাড়ির আঙিনায় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার দাফন সম্পন্ন হয়।

সদরে উপজেলার মৌগাতি ইউনিয়নের ফচিকা গ্রাম বারী সিদ্দিকীর জন্মস্থান।

গত ১৭ নভেম্বর রাতে হৃদরোগে আক্রান্ত হলে বারী সিদ্দিকীকে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সাত দিন পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার গভীর রাতে তার মৃত্যু হয়। হৃদরোগ ছাড়াও কিডনি জটিলতায় ভুগছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

বাউলবাড়ি

শুক্রবার সকালে বারী সিদ্দিকীর মরদেহ নেওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। সেখানে ভক্ত আর সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরা তার জানাজায় অংশ নেন।

এরপর তার কফিন নেওয়া হয় বাংলাদেশ টেলিভিশন প্রাঙ্গণে। সেখানে আরেক দফা জানাজার পর শুক্রবার দুপুরে মরদেহ নিয়ে আসা হয় তার জন্মস্থান নেত্রকোণায়।

বিকাল ৩ টার দিকে শহরের সাতপাই এলাকার নেত্রকোণা সরকারি কলেজ মাঠে তা জানাজা সম্পন্ন হয়।

এরপর নেত্রকোণা জেলা প্রশাসন, জেলা পরিষদ, পৌরসভা, জেলা আওয়ামী লীগ, বিএনপি, উদীচী ও প্রত্যাশা সাহিত্য গোষ্ঠীসহ বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক সংগঠনের নেতাকর্মীরা তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানাজা শুরুতে বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী তার বাবা জন্য সকলের কাছে দোয়া চান। পরে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম উকিল বক্তব্য রাখেন।