রাঙামাটিতে পরিচ্ছন্নতাকর্মীকে ‘মারধর’, বর্জ্য অপসারণ বন্ধ

অটোরিকশা চালকদের ‍বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলে বিচারের দাবিতে শহরের বর্জ্য অপসারণ বন্ধ করে দিয়েছে রাঙামাটি পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2017, 01:01 PM
Updated : 24 Nov 2017, 01:03 PM

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল থেকে শহরের কোথাও বর্জ্য অপসারণ করেনি পরিচ্ছন্নতাকর্মীরা। সকাল ১০টায় পৌরসভার সামনে ঘণ্টাব্যাপী প্রতিবাদ সমাবেশও করেন তারা।

পুলিশ বলছে, মারধরের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

রাঙামাটি পৌর কর্মচারী সংসদের সভাপতি এসএম বশির আহমেদ বলেন, “আমাদের পরিচ্ছন্নতাকর্মীরা বুধবার সকালে তবলছড়ি বাজারে রাস্তার ওপর থেকে অটোরিকশা সরাতে বলেন কয়েকজন চালককে। এ সময় তারা পরিচ্ছন্নতাকর্মীদের মারধর করেন।

“এ ঘটনার পর মামলা করে হামলাকারীদের গ্রেপ্তারের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দিলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি। তাই আমরা বর্জ্য অপসারণ বন্ধ করে দিয়েছি। তাদের গ্রেপ্তার না করা পর্যন্ত কাজে ফিরছিনা।”

কোতোয়ালি থানার ওসি সত্যজিৎ বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বুধবার পৌর কর্মচারীরা মারধরের অভিযোগ একটি মামলা করেছেন। এতে জেলা অটোরিকশা চালক সমিতি সভাপতি ওলি আহমদ, অটোচালক জাহাঙ্গীরসহ অজ্ঞাত পরিচয় আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

পৌর কর্মচারীদের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে বলে জানিয়েছেন অটোরিকশা চালক সমিতি সভাপতি ওলি।

বশির আহমেদের সভাপতিত্বে শুক্রবারের প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাঙামাটি পৌরসভার সহকারী প্রকৌশলী বিরল বড়ুয়া, রাঙামাটি পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক সনৎ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক বিপ্লব তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আল মাহমুদ সোহেল, পৌর সেবক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অমল কুমার দে প্রমুখ।