দিনাজপুরে পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও শ্রমিকদের সংঘর্ষের জেরে দিনাজপুরে শুরু হওয়া পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন মালিক ও শ্রমিকরা।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2017, 12:38 PM
Updated : 23 Nov 2017, 12:38 PM

বৃহস্পতিবার জেলা প্রশাসনের সঙ্গে সমঝোতা বৈঠকে সমাধান না হওয়ায় তারা এ সিদ্ধান্ত নেন বলে মোটর মালিক গ্রুপের সভাপতি জাহিদ হোসেন ও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলে রাব্বি জানান।

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি বাসকে সাইড দেওয়াকে কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় ছাত্রদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ হয়।

এরপর বাস টার্মিনাল এলাকায় শিক্ষার্থীরা শ্রমিকদের ওপর হামলাসহ দুটি বাসে আগুন দেয় বলে অভিযোগ তুলে শ্রমিকরা ধর্মঘটের ডাক দেন।

এ ব্যাপারে সমঝোতার উদ্দেশ্যে দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম বৈঠকের আয়োজন করেন যেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন, মোটর পরিবহন শ্রমিক ও মালিক এবং পুলিশ সুপার হামিদুল আলম উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মোটর মালিক গ্রুপের সভাপতি জাহিদ হোসেন ও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলে রাব্বি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আগুনে জ্বালিয়ে দেওয়া দুটি গাড়ির ক্ষতিপূরণের বিষয়ে সুস্পষ্ট ঘোষণা দেওয়া ছাড়া পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হবে না। 

জেলা প্রশাসক মীর খায়রুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আজকের মধ্যে (২৩ নভেম্বর) সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের সদস্য সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে এবং তিন দিনের মধ্যে কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

এছাড়া ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে প্রশাসনের উদ্যোগও অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসক জানান। 

দুপর দেড়টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলা বৈঠকে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

বৈঠকে দানেশ বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার সফিউল আলম, শ্রমিকদের পক্ষে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রফিক ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী, মালিক গ্রুপের সভাপতি জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলুসহ অন্যরা উপস্থিত ছিলেন।