রাবি প্রক্টরের সঙ্গে ‘দুর্ব্যবহার’, দোকানদার আটক

ক্যাম্পাসে অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রক্টরের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে এক দোকানদারকে পিটুনির পর পুলিশে দিয়েছেন শিক্ষার্থীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 01:33 PM
Updated : 22 Nov 2017, 01:33 PM

বুধবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের ক্যাম্পাস ‘ফুড কর্নার’-এর অবৈধ বর্ধিত অংশ উচ্ছেদ করতে গেলে এ ঘটনা ঘটে বলে প্রক্টর লুৎফর রহমান জানান।

এ সময় দুপক্ষের হাতাহাতিতে দোকানদার নিজাম উদ্দিন আলম, তার ছোট ভাই মুন্না ও সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী আহত হন।

দোকানদার আলম ও তার ভাই মুন্নাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

প্রক্টর লুৎফর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভর্তি পরীক্ষার আগে দোকানদার আলম তার দোকানের সামনে রাস্তা বন্ধ করে চালা দিয়ে বর্ধিত করে।

“বিষয়টি প্রক্টর দপ্তরের নজরে এলে আমরা তাকে বর্ধিত অংশ ভেঙে নিতে বলি; কিন্তু আলম ভর্তি পরীক্ষার পরই সেটা ভেঙে ফেলবেন বলে আমাদের আশ্বস্ত করে।”

প্রক্টর বলেন, ভর্তি পরীক্ষার এক মাস পেরিয়ে গেলেও সেই বর্ধিত অংশ ভেঙে না ফেলায় দুপুরে প্রক্টরিয়াল বডি অভিযানে যায়।

“অভিযানে বর্ধিত অংশটি ভেঙে নিতে বললে দোকানদার উত্তেজিত হয়ে আমাদের সঙ্গে অশালীন আচরণ ও গালিগালাজ শুরু করে।”

সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, “আমাদের সঙ্গে খারাপ আচরণের বিষয়টি দেখে পাশে থাকা কয়েকজন শিক্ষার্থী দোকানদারের সঙ্গে কথা বলতে গেলে শিক্ষার্থীদের সঙ্গেও সে বাজে আচরণ করে। এ সময় এক শিক্ষার্থীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ায় শিক্ষার্থীরা দোকানে ভাঙচুর ও তাকে মারধর করে। এসময় তার ছোটভাই মুন্না এসে উচ্চবাক্য করলে তাকেও শিক্ষার্থীরা মারধর করে।”

দোকান মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান প্রক্টর।

মতিহার থানার ওসি মেহেদী হাসান বলেন, দোকান মালিক ও তার ছোটভাইকে থানায় নিয়ে আসা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন লিখিত অভিযোগ দিলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযোগ দায়ের না করলে আইনগত ব্যবস্থা কেমন হবে জানতে চাইলে ওসি বলেন, “তখন আমরা আমাদের মতো ব্যবস্থা নেব।