মৌমাছির হুলে আহত পিইসি পরীক্ষার্থীসহ ৫০

কুড়িগ্রাম সদরে মৌমাছির হুলে প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 01:22 PM
Updated : 22 Nov 2017, 01:25 PM

বুধবার পরীক্ষা শেষে বাড়ি ফেরার সময় উপজেলার সৈনিকপাড়ায় এ ঘটনা ঘটে বলে মোগলবাসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান বাবলু জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুপুর ২টার দিকে উপজেলার সেনেরখামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা কেন্দ্র থেকে ফেরার পথে মোগলবাসা সৈনিকপাড়ায় ‘এক ঝাঁক’ মৌমাছির আক্রমণের শিকার হন।

“এ সময় মৌমাছির হুলে শিক্ষার্থীর সাথে থাকা অভিভাবক ও শিক্ষকসহ প্রায় অর্ধশতাধিক আহত হন। ”

এতে অসুস্থ হয়ে ১৭জন কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি  হয়েছেন বলে জানান চেয়ারম্যান।

হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে আকাশি, নবনীতা, তাসরিন, সোহাইবুর রহমান, আরাফাত, সোহাগ, সাগর, ইব্রাহীম, শামিম, বিজলী, স্বাধীন, শাহানাজ, রুবিনা, রুমানা, তার বাবা রফিকুল ইসলাম (৪২) ও মাজাগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক লুৎফর রহমান।

শিক্ষক লুৎফর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মোগলবাসা দ্বীমুখী উচ্চ বিদ্যালয়ে পিইসি পরীক্ষার কেন্দ্রে  দায়িত্ব পালন শেষে পরীক্ষার্থীদের সঙ্গে আমিও বাড়ি ফিরছিলাম। পথে সৈনিকপাড়ায় (দছিমুদ্দিন মোড়) মৌমাছির দল হঠাৎ করে আক্রমণ করে এলোপাতারি হুল বসাতে থাকে।

“প্রত্যেককে পাঁচ থেকে সাতটা মৌমাছি হুল বসিয়েছে। আমি নিজেও আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছি।”

কুড়িগ্রাম সদর হাসপাতালের চিকিৎসক সাদেকুর রহমান বলেন, মৌমাছির হুলে আহতদের কিছু পরীক্ষার্থী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে। আর মোটামুটি অসুস্থ ১৭ জনকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী হাসপাতালে আহতদের খোঁজ-খবর  নেন বলে জানিছেন চেয়ারম্যান বাবলু।