রংপুরে বিএনপির মেয়র প্রার্থী বাবলা

রংপুর সিটি করপোরেশনের অংশ নেওয়ার সিদ্ধান্ত জানানোর পর মেয়র প্রার্থীও ঠিক করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকও রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 11:20 AM
Updated : 21 Nov 2017, 06:31 PM

আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠেয় এই নির্বাচনে ধানের শীষ প্রতীকে লড়বেন রংপুর মহানগর বিএনপির সহসভাপতি কাওসার জামান বাবলা।

এই নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী বিদায়ী মেয়র সরফুদ্দিন আহমদ ঝন্টুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাবলা।

মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠকের পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আনুষ্ঠানিকভাবে বাবলাকে মনোনয়নের সিদ্ধান্ত সাংবাদিকদের জানান।

তিনি বলেন, “আমাদের প্রার্থী হচ্ছেন মো. কাওসার জামান। উনি বিএনপির পক্ষ থেকে নির্বাচন করবেন। গতবার তিনি প্রার্থী হয়েছিলেন। আমরা আশা করছি, তিনি এবার ভালো করবেন। সেজন্য তাকে মনোনয়ন দেশনেত্রী দিয়েছেন।”

রংপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনেও বাবলা মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে ঝন্টুর কাছে পরাজিত হন।

এক প্রশ্রের জবাবে ফখরুল সাংবাদিকদের বলেন, রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হবে কি না, তা নিয়ে তাদের শঙ্কা রয়েছে। তাই সেখানে সেনা মোতায়েনের দাবি জানাচ্ছেন তারা।

কাওসার জামান বাবলা

রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু মঙ্গলবার দুপুরে বাবলার মনোনয়ন পাওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন।

তিনি বলেছিলেন, “মেয়র পদে আমরা পাঁচজনের নাম কেন্দ্রে পাঠিয়েছিলাম। সে তালিকায় আমারও নাম ছিল। কেন্দ্র থেকে বাবলাকে মনোনয়ন দেওয়া হয়েছে।”

রংপুর সিটি নির্বাচনে বুধবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ২৫ ও ২৬ নভেম্বর। প্রতীক বরাদ্দ হবে ৪ ডিসেম্বর।

ঘোষিত তফসিল অনুযায়ী, রংপুরের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২২ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩ ডিসেম্বর। ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর শুরু হবে অনুষ্ঠানিক প্রচার। আর ভোট হবে ২১ ডিসেম্বর।