রাবি শিক্ষক শফিউল হত্যা: আসামি মানিক অস্ত্রসহ গ্রেপ্তার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ কে এম শফিউল ইসলাম লিলন হত্যার মামলার অভিযোগপত্রভূক্ত এক আসামিকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 05:12 PM
Updated : 20 Nov 2017, 05:12 PM

রাজশাহীর পুঠিয়া থানার ওসি সায়েদুর রহমান ভুঁইয়া জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে পুঠিয়ার জয়পুর বাজার থেকে আরিফুল ইসলাম ওরফে মানিককে গ্রেপ্তার করা হয়।

২০১৪ সালের ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাড়ির সামনে খুন হন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন।

পরদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ এন্তাজুল হক অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মতিহার থানায় হত্যা মামলা করেন। হত্যাকাণ্ডের এক বছরের মাথায় ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক।

অভিযোগপত্রে রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, আব্দুস সামাদ পিন্টু, আরিফুল ইসলাম মানিক, সিরাজুল ইসলাম, সবুজ, আল মামুন, আরিফ, সাগর, জিন্নাত আলী, ইব্রাহিম খলিল ও নাসরিন আখতার রেশমাকে আসামি করা হয়।

ওসি সায়েদুর বলেন, গোপন সংবাদে রাতে জয়পুর বাজারে অভিযানে গিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলিসহ আরিফুল ইসলাম ওরফে মানিককে গ্রেপ্তার করা হয়।

মানিক রাজশাহীর পবা উপজেলার কাটাখালির প্রয়াত আশরাফ আলীর ছেলে। তিনি কাটাখালি পৌরসভা যুবদলের সাংগঠনিক সম্পাদক।

ওসি আরও বলেন, অধ্যাপক লিলন হত্যা মামলায় জামিনে আছেন মানিক। তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।