আইনজীবী পেলেন টিটু রায়

ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে রংপুরে যার বাড়িতে আগুন দেওয়া হয়েছিল, সেই টিটু রায়কে আইনি সহায়তা দেওয়ার জন্য আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 12:25 PM
Updated : 20 Nov 2017, 12:27 PM

সোমবার হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ ও জাতীয় হিন্দু মহাজোট সাতজন আইনজীবী নিয়োগ করেছে বলে জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বনমালী পাল জানান।

তিনি বিডিনিউজ টোয়োন্টিফোর ডটকমকে বলেন, “আইনজীবী ছাড়াই টিটু রায়কে দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তার পক্ষে আইনী সহায়তা দেওয়ার জন্য আমরা কয়েকটি সংগঠনের পক্ষ থেকে সাতজন আইনজীবী নিয়োগ করেছি।”

আইনজীবী কমল মজুমদার, ইন্দ্রজিৎ সরকার, বিনয়ভূষণ রায়, নরেন্দ্র সরকার, মাশরাফি মোহাম্মদ শিবলী, রিয়াজুল আবেদীন ও জাকির হোসেনকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানান ঐক্য পরিষদের এ নেতা।

গত ১০ নভেম্বর ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে কয়েক হাজার মানুষ ঠাকুরপাড়ায় হামলা চালায়। তারা নয়টি বাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং বাড়ির মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক হামলাকারী নিহত এবং সাত পুলিশসহ ৩০ জন আহত হয়।

এরআগে ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে গত ৫ নভেম্বর টিটুর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেন পাশের লালচাঁদপুর গ্রামের মুদি দোকানি রাজু আহমেদ।

ঠাকুরপাড়ার প্রয়াত খগেন রায়ের ছেলে টিটুকে ১৪ নভেম্বর ভোরে নীলফামারী থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরের দিন জিজ্ঞাসাবাদের জন্য টিটুকে চারদিন রিমান্ডে নেয় পুলিশ। প্রথমদফা রিমান্ড শেষে শনিবার ফের চারদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

ঠাকুরপাড়ায় হামলার ঘটনায় কোতোয়ালি থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে একটি এবং গঙ্গাচড়া থানার এসআই রেজাউল ইসলাম বাদী হয়ে আরেকটি মামলা করেন। দুটি মামলায় ৬৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দুই হাজারের বেশি লোককে আসামি করা হয়েছে।

দুই মামলায় এ পর্যন্ত ১৮ জামায়াত নেতা-কর্মী ও তিন ইউপি সদস্যসহ ১২৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।