বিএনপিবিহীন নির্বাচন জনগণ মানবে না: ফখরুল

বিএনপিকে ছাড়া আগামী নির্বাচন দেশের মানুষ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2017, 01:01 PM
Updated : 19 Nov 2017, 01:02 PM

রোববার দুপুরে লালমনিরহাটে তিনি বলেন, আওয়ামী লীগ জানে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ক্ষমতায় আসতে পারবে না। তাই একক নির্বাচনের জন্য বিভিন্ন ফন্দি চালাচ্ছে।

“কিন্তু বিএনপিবিহীন নির্বাচন দেশের জনগণ ও বিশ্ববাসী মানবে না।” 

রোববার মির্জা ফখরুলের রংপুর ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িঘরে হামলার ঘটনাস্থলে যাওয়ার কথা ছিল। কিন্তু একই দিন আওয়ামী লীগ সাধারণ সম্পাদকও সেখানে যাওয়ায় ফখরুলের কর্মসূচি একদিন পিছিয়ে দেওয়া হয়।

আওয়ামী লীগ সরকার গণতন্ত্র হরণ করেছে উল্লেখ করে আন্দোলন সংগ্রাম করে জনগণের ভোটাধিকার পুরুদ্ধারের কথা বলেন তিনি।

“আমাদের দুর্ভাগ্য যে একটি জলজ্যান্ত পাথর আমাদের বুকের উপর এসে বসেছে। আমরা বলছি নির্বাচনকালীন নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে, যে সরকার নির্বাচন কমিশনকে সহায়তা দিয়ে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করে গণতান্ত্রিক সরকার উপহার দিবে। আশা করছি সরকারের শুভ বুদ্ধির উদয় হবে।”

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, যখন কোনো রাজনৈতিক দল কর্মসূচি দেয়, সেখানে বিএনপি কর্মসূচি দেয় না। এটা বিএনপির রাজনৈতিক শিষ্টাচার।

“তাই রংপুরের পাগলাপীরের ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের কর্মসূচি স্থগিত করা হয়েছে এবং আগামীকাল সেই ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে যাব।”

বেলা ১টার দিকে মহেন্দ্রনগর বুড়িরবাজারে বাইসাইকেল শোভাযাত্রা উদ্বোধন করেন ফখরুল।

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ ১৩টি সামাজিক অপরাধ দমনে জনসচেতনাতামূলক এই বাইসাইকেল শোভাযাত্রা বুড়িরবাজার থেকে লালমনিরহাট কুড়িগ্রাম সড়ক হয়ে বড়বাড়ি শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

উদ্বোধন অনুষ্ঠানে ফখরুলের সঙ্গে ছিলেন দলের চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, আব্দুস সালাম, লালমনিরহাট জেলা সভাপতি আসাদুল হাবিব দুল, কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য হাসান রাজীব প্রধান, জেলা সাধারন সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মমিনুল হক প্রমুখ।