ওবায়দুল কাদের রংপুর যাচ্ছেন রোববার

হিন্দুদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনাস্থল পরিদর্শনে রোববার রংপুর আসছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 10:49 AM
Updated : 18 Nov 2017, 06:01 PM

রোববার সকালে বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে যাবেন বলে প্রশাসন ও দলীয় সূত্রে জানানো হয়।   

ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে ১০ নভেম্বর রংপুর সদরের ঠাকুরপাড়ায় হিন্দুদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে একদল লোক। এতে নয়টি হিন্দু পরিবারের ১৮টি ঘর ভস্মীভূত হয়।

এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হাবিবুর রহমান (৩০) নামে একজন নিহত হন। পুলিশসহ আহত হন আরও ৩০ জন।

রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বিডিনিউজ টোয়োন্টফোর ডটকমকে বলেন, “ সফরসূচি অনুযায়ী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্যার প্লেনে করে সকাল পৌনে ৯টায় সৈয়দপুরর বিমানবন্দরে আসবেন। সেখান থেকে সড়ক পথে সকাল ১০টায় ঠাকুপাড়ায় আসবেন।” 

ঘটনাস্থল পরিদর্শন ছাড়াও মন্ত্রী ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন বলেও জানান জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান।

রংপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল বলেন, “আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে ঠাকুরপাড়া পৌঁছবেন।” 

রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরও রংপুরের ঠাকুরপাড়া আসার কথা ছিল। তবে পিছিয়েছে বলে শনিবার রাতে বিডিনিউজ টোয়োন্টফোর ডটকমকে জানিয়েছেন রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইস আহমেদ

ওবায়দুল কাদেরের পরিদর্শনকে ঘিরে ঠাকুরপাড়ায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শনিবার বিকাল থেকে এলাকায় নিরাপত্তা জোরদার করা হবে বলে পুলিশ সুপার মিজানুর রহমান জানিয়েছেন।  

এর আগে জাতীয় পার্টির মহাসচিব সাংসদ এ বি এম রুহুল আমীন হাওলাদার ১৩ নভেম্বর ঠাকুরপাড়া পরিদর্শন করেন।

এ সময় তিনি এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে বলেছিলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি মহল পরিকল্পিতভাবে নিরীহ হিন্দুদের ঘরবাড়িতে হামলা চালিয়েছে।  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ১৪ নভেম্বর ঠাকুরপাড়া পরিদর্শন শেষে সেখানে এক সমাবেশে বলেন, এ হামলা সঙ্গে জামায়াত, বিএনপি জড়িত। এক বছর পরেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। এর আগে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত  হয়েছে জামায়াত-বিএনপি।

যার বিরুদ্ধে ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে বাড়িঘরে আগুন দেওয়া হয় সেই টিটু রায়কে ১৪ নভেম্বর গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের হেফাজতে নিয়েছে পুলিশ।