ইয়াবার মামলায় পুলিশের এএসআই গ্রেপ্তার

আড়াই বছর আগে ফেনীতে সাত লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধারের মামলায় পুলিশের বিশেষ শাখার (এসবি) এক এএসআইকে গ্রেপ্তার করা হয়েছে।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2017, 02:19 PM
Updated : 17 Nov 2017, 02:19 PM

ফেনী আদালত পুলিশের পরিদর্শক নজিবুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে ফেনীর সিআইডির একটি দল ঢাকা থেকে এএসআই শাহীন মিয়াকে (৩৩) গ্রেপ্তার করে।

“২০১৫ সালের ওই ইয়াবা উদ্ধারের মামলায় গ্রেপ্তার এক এএসআইয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে শাহীনকে আটক করা হয়। শাহীন মিয়া ঢাকায় কর্মরত আছেন।”

শুক্রবার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসেনের আদালতে হাজির করলে শাহীনকে জেলা কারাগারে পাঠানো হয়।

পরিদর্শক নজিবুল ইসলাম জানান, ২০১৫ সালের ২০ জুন রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপোল এলাকা থেকে একটি প্রাইভেটকার থেকে ছয় লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ পুলিশের বিশেষ শাখার (এসবি-ঢাকা) এএসআই মাহফুজুর রহমান (৩৫) ও গাড়ি চালক জাবেদ আলীকে (২৯) আটক করে র‌্যাব।

পরদিন র‌্যাব বাদী হয়ে মাহফুজুর রহমান, জাবেদ আলী, কুমিরা হাইওয়ে পুলিশের এসআই আশিক ও কক্সবাজার গোয়েন্দা পুলিশের এসআই বেলালের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৭/৮ জনের বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা দায়ের করে বলে নজিবুল জানান।

তিনি জানান, ২২ জুন মামলার তদন্ত কর্মকর্তা গ্রেপ্তার পুলিশ সদস্য ও তার গাড়ি চালককে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতে (রিমান্ড) নেওয়ার আবেদন করেন। আদালত মাহফুজুর রহমানকে  তিন দিন এবং জাবেদ আলীকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেয়।  

“২৩ জুন রাতে কুমিল্লার দেবিদ্বার থেকে এ মামলার আসামি ইয়াবা ব্যবসায়ী গিয়াস উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন পুলিশ তাকে তিন দিনের রিমান্ডে নেয়।”

পরিদর্শক নজিবুল ইসলাম জানান, ২৪ জুন মাহফুজুর রহমান ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আলমগীর মোহাম্মদ ফারুকীর আদালতে ইয়াবা ব্যবসায় নিজের সম্পৃক্ততা স্বীকার করে জবানবন্দি দেন। পরে ২৬ জুন জাবেদ আলী এবং ২৭ জুন গিয়াস উদ্দিন একই আদালতে ইয়াবা চালানে সম্পৃক্ততা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

২০১৫ সালের নভেম্বরে মামলার তদন্ত কর্মকর্তা আদালতে আট জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

অভিযোগপত্রে আসামিদের মধ্যে রয়েছেন-এএসআই মাহফুজুর রহমান, গাড়ি চালক জাবেদ আলী, কথিত ইয়াবা ব্যবসায়ী গিয়াস উদ্দিন, এএসআই মো. বেলাল, এসআই মো. আশিক, হাই কোর্টের মুহুরি মো. মোতালেব ও অ্যাডভোকেট জাকির। আরেক জনের নাম পাওয়া যায়নি।

এদের মধ্যে কারাগারে রয়েছেন মাহফুজুর রহমান, জাবেদ আলী ও গিয়াস উদ্দিন।

পরিদর্শক নজিবুল আরও জানান, ২০১৬ সালে ফেনীর একটি আদালত মামলাটি তদন্তের জন্য ফেনী সিআইডিকে নির্দেশ দেয়।  

তিনদিন আগে সিআইডি এএসআই মাহফুজুর রহমানকে আবার রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সিআইডির টিম বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে এএসআই শাহীন মিয়াকে আটক করে।

শাহীন মিয়া কুমিল্লা জেলার চান্দিনা থানার রুপনগর ইউনিয়নের এতবারপুর গ্রাম আবদুর রহমোনের ছেলে।