নিখোঁজ কৃষকের খণ্ড হাড় ডোবা থেকে উদ্ধার, আটক ২

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নিখোঁজের এক মাস পর এক কৃষকের খণ্ড হাড় উদ্ধার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2017, 08:50 AM
Updated : 6 Nov 2017, 08:56 AM

নারায়ণগঞ্জ গোয়েন্দা পুলিশের এসআই মফিজুল ইসলাম জানান, সোমবার সকালে উপজেলার উচিতপুরা ইউনিয়নের দড়িগাঁও এলাকার একটি ডোবা থেকে মো. ইউনুসের হাড়গুলো উদ্ধার করা হয়।

পরে ময়নাতদন্তের জন্য তা নারায়ণগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ইউনুস আড়াইহাজার উপজেলার মাহমুদপুর ইউনিয়নের গহরদি এলাকার আবুল কাশেমের ছেলে।

পাওনা টাকার বিরোধে ইউনুসকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করে ডোবার কচুরিপানার মধ্যে লাশ লুকিয়ে রাখা হয়েছিল বলে এসআই মফিজুল বলছেন। 

এ ঘটনায় জড়িত অভিযোগে আড়াইহাজার উপজেলার বিজয়নগর দড়িগাঁও এলাকার ওয়াজ উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন (৩৫) ও তার চাচাতো ভাতিজা একই এলাকার আফতাব উদ্দিনের ছেলে মগবুল হোসেনকে (২৮) আটক করা হয়েছে।  

এসআই মফিজুল বলেন, ২০১৩ সালে ইউনুস বিদেশ যাওয়ার জন্য একই উপজেলার দড়িগাঁও এলাকার আনোয়ার হোসেনের কাছে চার লাখ টাকা দেয়। কিন্তু আনোয়ার তাকে বিদেশে না পাঠিয়ে টাকা আত্মসাত করে ও তাকে বিদেশে পাঠাতে বিভিন্ন টালবাহানা করতে থাকে।

“এ ঘটনায় ইউনুস বাদী হয়ে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করলে আনোয়ারকে আটক করে পুলিশ। দুই মাস কারাগারে থাকার পর জামিনে বেরিয়ে সে ইউনুসকে হত্যার হুমকি দেয়।এরপর চলতি বছরের গত ৫ অক্টোবর রাতে আনোয়ার ও তার সহযোগী মুগবুল মিলে ইউনুসকে ডেকে দড়িগাঁও এলাকার বিলের দিকে নিয়ে যায়। সেখানে ইউনুসকে পিটিয়ে ও গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর বিলে কচুরিপানার মধ্যে লাশ লুকিয়ে রাখে তারা।”

তিনি বলেন, পরে ইউনুস নিখোঁজের ঘটনায় তার বোন মল্লিকা বেগম বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি সাধারণ ডায়েরি করেন (জিডি) করেন।এরপর আড়াইহাজার থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত শুরু করে।

“রোববার রাতে মোবাইল ফোন ট্র্যাক করে জেলা গোয়েন্দা পুলিশ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে আনোয়ার হোসেন ও মুগবুলকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে সকালে ইউনুসের খণ্ড খণ্ড হাড় উদ্ধার করা হয়।”