কৃষি বিশ্ববিদ্যালয়ে দুই কিশোরকে পেটাল ছাত্রলীগ

ময়মনসিংহে  বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তি পরীক্ষা চলাকালে ‘শিবির ভেবে’ দুই কিশোরকে পিটিয়েছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।  

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2017, 10:02 AM
Updated : 4 Nov 2017, 01:36 PM

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে বলে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক শাকের আহম্মেদ জানান।

এ ঘটনার ছবি তুলতে গিয়ে দৈনিক কালেরকণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবুল বাশার মিরাজ লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ করেছেন।

পরিদর্শক শাকের জানান, বেলা পৌনে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল বহর নিয়ে শুভেচ্ছা মিছিল করেন।

“তাদের মিছিলটি প্রথম গেইটে গেলে সেখানে দাঁড়িয়ে থাকা সপ্তম শ্রেণির শিক্ষার্থী লাবিব (১৩) দৌড় দেয়। পরে ছাত্রলীগকর্মীরা শিবির ভেবে তাকে মারপিট করলে পুলিশ গিয়ে উদ্ধার করে।”

পরিদর্শক শাকের আরও জানান, একই স্থানে কিছুক্ষণ পর আশিক (১৫) নামের নবম শ্রেণির এক শিক্ষার্থী ব্যাগ নিয়ে দাঁড়িয়ে ছিল। তাকেও শিবির ভেবে মারপিট করা হয়।  

আহত দুই শিক্ষার্থী জানান, তারা পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের সঙ্গে এসেছিলেন। শিবির ভেবে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদেরকে মারধর করেন।

দৈনিক কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবুল বাশার মিরাজ বলেন, মারামারি হচ্ছে শুনে সেখানে গিয়ে ছবি তুলতে চাইলে নেতাকর্মীরা ক্যামেরা বের করতে দেননি।

“ক্যামেরা বের করার চেষ্টা করলে তারা আমাকে ধাক্কা দেয়।”

 

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দি জনি বলেন, এটা নোংরা রাজনীতি ছাড়া আর কিছুই হতে পারে না।

বিশ্ববিদ্যায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, নিজেদের মধ্যে ভুলবোঝাবুঝির কারণে এমনটি হয়েছে। পরবর্তীতে এমনটি যেন না হয় সেই জন্য ছাত্রলীগ কর্মীদের সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।