আজিজার মৃত্যু: আরও ৩ জন গ্রেপ্তার

নরসিংদীতে অগ্নিদগ্ধ কিশোরী আজিজার মৃত্যুর ঘটনা তদন্তে নেমে পুরিশ আরও তিনজনকে গ্রেপ্তার করেছে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2017, 05:30 PM
Updated : 3 Nov 2017, 07:08 AM

জেলার শিবপুর উপজেলার খৈনকুট গ্রামের পোল্ট্রি খামারের শ্রমিক আবদুস সাত্তারের মেয়ে স্কুলছাত্রী আজিজা (১৩) শুক্রবার রাতে অগ্নিদগ্ধ হন। ভোরের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার জেলার পুলিশ সুপার আমেনা বেগম সাংবাদিকদের বলেন, আজিজার মৃত্যুর ঘটনায় সোম ও মঙ্গলবার তারা আরও তিনজনকে গ্রেপ্তার করেছেন।

তারা হলেন – জেলার রায়পুরার উপজেলার চরমরজাল গ্রামের রোমান হোসেন (২০), তার বন্ধু সদর উপজেলার কামারগাঁওয়ের সুজন মিয়া (২১) ও নাগরিয়াকান্দি গ্রামের মনু মোল্লার বাড়ির ভাড়াটিয়া রেজাউল করিম। 

পুলিশ সুপার বলেন, রোমানের সঙ্গে আজিজার প্রেমের সম্পর্ক ছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এই সম্পর্কের জেরে রোমান ও তার বন্ধুরা প্রতারণার মাধ্যমে আজিজার কাছ থেকে পাঁচ হাজার টাকা, সোনার গয়না ও মোবাইল ফোনসেট আত্মসাৎ করেন বলে তারা স্বীকার করেছেন।

রোমান ও তার বন্ধুরা আজিজাকে নরসিংদী শহরের একটি ঘরে রাত পর্যন্ত আটকে রেখে ছেড়ে দেয় জানিয়ে তিনি বলেন, একটি অটোরিকশায় করে শহর থেকে কুটির বাজার যান আজিজা। ওই বাজারের মিজানুর রহমানের দোকান থেকে আজিজা এক লিটার কেরোসিন কেনেন বলে তদন্তে জানা গেছে।

“কেরোসিন কেনার পর আজিজার পরিচিত স্থানীয় দেলোয়ার নামের এক ব্যক্তি টর্চলাইট দিয়ে আজিজাকে বাড়ির কাছাকাছি এগিয়ে দেন। এর কিছুক্ষণ পর বাড়ির কাছে রবি ফরাজির বাগানে স্থানীয়রা তার চিৎকার শুনতে পান। প্রতিবেশী রফিকুল, রবি, জুয়েল ও তার বাবাসহ কয়েকজন গিয়ে তাকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেন।”

তবে এটি আত্মহত্যা কি না সে বিষয়ে পুলিশ কিছু বলেনি।

আজিজার মৃত্যুর ঘটনায় এর আগে চাচি বিউটি বেগম (২৬), বিউটির মা সারোয়ারা বেগম (৫০) ও বিউটির ফুফু তমুজা বেগমকে গ্রেপ্তার করে পুলিশ।

আজিজার বাবা আবদুছ ছাত্তার এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করেছেন।