হেফাজতের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির ৩৯ নেতার বিচার শুরু

২০১৩ সালের ৬ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলামের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংঘর্ষে ঘটনায় দায়ের মামলায় জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও তৈমুর আলম খন্দকারসহ ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরুর নির্দেশ দিয়েছে আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2017, 01:10 PM
Updated : 31 Oct 2017, 01:10 PM

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ মুখ্য বিচারিক হাকিম শহীদুল ইসলামের আদালত অভিযোগ গঠন করে আগামী ৪ জানুয়ারি পরবর্তী তারিখ রেখেছে বলে আসামিপক্ষের আইনজীবী তৈমুর আলম খন্দকার জানান।

সিদ্ধিরগঞ্জে হেফাজতের সঙ্গে আইনশৃক্সখলা রক্ষা বাহিনীর সংঘর্ষে দুই বিজিবি ও দুই পুলিশসহ ২০ জন নিহত হয়। আগুনে পুড়িয়ে দেওয়া হয় কাঁচপুর হাইওয়ে থানা এবং পুলিশ ফাঁড়ি। পুড়িয়ে দেওয়া হয় ১০টি গাড়ি।

এ ঘটনায় পুলিশের ওপর হামলা ও পিকআপ ভ্যানে অগ্নিসংযোগ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ট্রাফিক পুলিশের সার্জেন্ট সাখাওয়াত হোসেনের জেলা বিএনপির সভাপতিসহ ৩৮ জনের নামে আদালতে মামলা করেন। তদন্ত শেষে ৩৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও অনেককে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

তৈমুর আলম খন্দকার বলেন, “এ মামলায় কোনোভাবেই আমাদের বিরুদ্ধে অভিযোগ গঠন হয় না। আমাদের বিরুদ্ধে অভিযোগ, আমরা হেফাজতে ইসলামকে খাদ্য ও পানি দিয়ে সাহায্য করেছি এবং তাদের উস্কানি দিয়েছি। এটা পেনাল কোডে লিগ্যাল অফেন্স হবে না।

“শুধু রাজনৈতিক কারণে আমাদের বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।”