খাগড়াছড়ি-পানছড়ি সড়কে যুব ফোরামের অবরোধ

ইউনাটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের চার নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে সংগঠনটির সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি চলছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2017, 05:51 AM
Updated : 23 Oct 2017, 05:56 AM

সোমবার সকাল থেকে এই অবরোধের মধ্যে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে অটোরিকশা ও মোটরসাইকেল চলাচল করলেও দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

গত ২০ অক্টোবর গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি শাখার সহ-সাধারণ সম্পাদক বুদ্ধিরাম ত্রিপুরা, বিমল চাকমা, সুমন চাকমা ও মুক্তাহার চাকমাকে অস্ত্রসহ আটকের পর পুলিশে দেয় স্থানীয়রা। পরে অস্ত্র আইনে মামলা করে তাদের আদালতে পাঠানো হয়।

এর প্রতিবাদে গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুরমঙ্গল চাকমা রোববার এক বিবৃতিতে অবরোধের কর্মসূচি ঘোষণা করেন।

ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পদক জিকো ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রামে তাদের নেতা-কর্মীদের ‘ধরপাকড়, নির্যাতন’ অবিলম্বে বন্ধ করে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করতে হবে।

পানছড়ি উপজেলার চেয়ারম্যান সর্বোত্তম চাকমা জানান, উপজেলার সব গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে । কোথাও বড় কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

পানছড়ি থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, “অবরোধে বাজারের ভেতরে অটোরিকশা চলাচল করছে; উপজেলার পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে।”

যে কোনো ধরণের বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে পানছড়ির গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।