ঢাকা-টাঙ্গাইল সড়কে খানাখন্দে যানজট

খানাখন্দে ভরা গাজীপুরের বিভিন্ন সড়ক-মহাসড়কে টানা বৃষ্টিতে পানি জমে থাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে; ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও পরিবহন শ্রমিকদের।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 07:31 AM
Updated : 21 Oct 2017, 09:13 AM

সালনা হাইওয়ে থানার ওসি মোহাম্মদ হোসেন সরকার জানান, কদিনের টানা বৃষ্টিতে স্থানে স্থানে খানাখন্দে পানি জমে থাকায় শনিবার ভোর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের জিরানি থেকে কালিয়াকৈর বাইপাস পর্যন্ত যানজট দেখা দেয়।

টাঙ্গাইলের মির্জাপুর এলাকায় শনিবার ভোরে কয়েকটি গাড়ি বিকল হয় জানিয়ে তিনি বলেন, এতে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা থেকে সফিপুর এলাকা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটারে গাড়ির টেইল তৈরি হয়।

নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোহাম্মদ হোসেন সরকার জানান, টানা বর্ষণে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে টঙ্গী এলাকা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ সড়কের ভোগড়া বাইপাস মোড়, চৌধুরীবাড়ি, বাসন সড়ক, সাইনবোর্ড, তারগাছ, বড়বাড়িসহ টঙ্গীর চেরেগ আলী ও আশপাশের এলাকায় গর্তে পানি জমে থাকায় যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হচ্ছে।

বেলা ৩টা নাগাদ জট দীর্ঘ হয়ে দক্ষিণ সালনা পর্যন্ত টেইল তৈরি হয় বলে জানান নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবদুল হাই।

সকাল ৬টার দিকে তারগাছ এলাকায় একটি ট্রাক ও ভোগড়া বর্ষা সিনেমা হলের সামনে একটি বাস বিকল হয় জানিয়ে তিনি বলেন, এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বিঘ্নিত হয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ওই গাড়ি দুটি সরালেও সড়কে গাড়ির চাপ স্বাভাবিক হয়নি।

গাজীপুর শহরের বাসিন্দা জাহিদ ছরুয়ার বলেন, তার ছেলে সকাল ৬টায় আব্দুল্লাহপুরের উদ্দেশে বাসা থেকে বের হন। ঢাকা-ময়মনসিংহ সড়কে জলাবদ্ধতা আর যানজটে পড়ে তাকে ১০ মিনিটের পথ প্রায় তিন ঘণ্টায় অতিক্রম করে গাজীপুর সিটির ছয়দানা এলাকায় পৌঁছাতে হয়।

একই পথের যাত্রী সালনা এলাকার আবদুস সাত্তার চান্দনা-চৌরাস্তায় গিয়ে সকাল ১০টার দিকে যানজটে পড়েন বলে জানান।

তিনি বলেন, “সেখানে গিয়ে দেখি গাড়িগুলো সব ঠাঁই দাঁড়িয়ে আছে। আধা ঘণ্টা পর ভোগড়া বাইপাস এলাকায় পৌঁছাই। এভাবে শত শত গাড়ির কয়েক হাজার যাত্রী আটকে পড়ে বিড়ম্বনার মধ্যে আছেন।”

ঢাকা-টাঙ্গাইল সড়কে চার লেইনের কাজ চলমান থাকায় ও অতিবৃষ্টিতে স্থানে স্থানে গর্ত হওয়ায় পানি জমে যান চলাচল বিঘ্নিত হচ্ছে বলে জানিয়েছেন গোড়াই হাইওয়ে থানার ওসি মো. খলিলুর রহমান।