আওয়ামী লীগ ২৫ আসনও পাবে না: ফখরুল

বিএনপি নির্বাচনে অংশ নিলে আওয়ামী লীগ ভরাডুবির আশঙ্কা থেকে নানা রকম চক্রান্ত করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 03:06 PM
Updated : 20 Oct 2017, 03:06 PM

গাজীপুরের কাপাসিয়ায় শুক্রবার এক অনুষ্ঠানে ফখরুল বলেন, “আমাদের পরিষ্কার কথা আমরা নির্বাচন চাই, নির্বাচন করতে চাই। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। সেজন্য একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। সবার জন্য সমান সুযোগ, সমান অধিকার দিতে হবে।”

নির্বাচনের আগে প্রধানমমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিয়ে একটা নিরপেক্ষ লোকের হাতে নির্বাচন পরিচালনার দায়িত্ব দেওয়ার আহ্বান জানান তিনি।

তারেক রহমানকে নির্বাসিত রেখে দেশে আর ফিরতে না দেওয়ার, বিএনপিকে ধ্বংস করে দেওয়ার, নির্মূল করে দেওয়ার এবং বাংলাদেশে আর গণতন্ত্র ফিরতে না দেওয়ার ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেন ফখরুল।

ফখরুল বলেন, বিএনপি যাতে নির্বাচনে না আসতে পারে সেজন্য ষড়যন্ত্র  করছেন, চক্রান্ত করছেন। কারণ আপনারা জানেন, বিএনপি নির্বাচনে আসলেই আপনাদের ভরাডুবি হবে।

“বিএনপি যদি নির্বাচন করে তাহলে আওয়ামী লীগের ভাগ্যে ২৫টি আসনও জুটবে না। সেজন্য যতরকম কারসাজি করা, কারচুপি ও চক্রান্ত দরকার আপনারা তা করছেন।”

নির্বাচন কমিশনকে দেশের মানুষ যে ক্ষমতা দিয়েছে সংবিধানের মাধ্যমে সেই ক্ষমতানুযায়ী নির্বাচন পরিচালনা করার আহ্বান জানান তিনি।  

কারো কথা না শুনে প্রয়োজনে সেইসব মন্ত্রণালয় নির্বাচন কমিশনের হাতে নেওয়ার পরামর্শ দেন, যেসব মন্ত্রণালয়ের কারচুপি করার সম্ভাবনা থাকে, অথবা প্রভাব বিস্তার করতে পারে।

২০১৪ সালের মতো নির্বাচন এদেশের মানুষ আর করতে দেবে না বলে হুঁশিয়ার করেন ফখরুল।

তিনি আলাপ আলোচনা করে একটা পথ বের করার আহ্বান জানান, যে পথ দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে একটা নির্বাচন করা যায়, যে নির্বাচনে সবাই অংশগ্রহণ করবে, জনগণ ভোট দিতে পারবে।  

নির্বাচন কমিশনের মতবিনিময়ে তারা যে প্রস্তাবগুলো দিয়েছেন সেগুলো বিএনপির জন্য নয়, বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, বলেন ফখরুল।

নির্বাচন কমিশনের সঙ্গে মতবিনিময়ে বিএনপি নির্বাচনকালীন সহায়ক সরকার গঠন, বর্তমান পার্লামেন্ট ভেঙে দেওয়া, সেনাবাহিনী মোতায়েন করার কথা বলেছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য, তাকে গ্রেপ্তার করার জন্য, তাকে কারাগারে আটক রাখার জন্য বিভিন্ন রকম ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেন ফখরুল।

“৩৯টি মামলা দেওয়া হয়েছে দেশনেত্রীর বিরুদ্ধে।”

রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার কূটনৈতিক ব্যর্থতার পরিচয় দিয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব এ সরকারকে দ্রুত জাতীয় কনভেনশন ডাকার আহ্বান জানান।

যেসব দেশ মিয়ানমারকে সমর্থন দিচ্ছে তাদের কাছে যাওয়া উচিত এবং তাদেরকে বোঝানো উচিত বলে মনে করেন ফখরুল।

বিকালে গাজীপুরের কাপাসিয়া ঘাঘটিয়া ওয়েলফেয়ার মাঠে বিএনপির প্রয়াত নেতা আ স ম হান্নান শাহর স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন মির্জা ফখরুল।

কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি মো. খলিলুর রহমানের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য রাখেন হান্নান শাহর ছেলে শাহ রিয়াজুল হান্নান, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও শ্যামা ওবায়েদ, সদস্য হাসান উদ্দিন সরকার, হুমায়ুন কবির খান, মিজানুর রহমান, মো. মুজিবুর রহমান ও মাজহারুল আলম, জেলা সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, সহ-সভাপতি আজিজুর রহমান পেরা, যুগ্ম সম্পাদক মো, সোহরাব উদ্দিন প্রমুখ।