নামাজের সময় দোকান বন্ধে লক্ষ্মীপুর মেয়রের নির্দেশ, পরে প্রত্যাহার

নামাজের সময় লক্ষ্মীপুর পৌর শহরে দোকানপাট বন্ধের নির্দেশ দিয়ে জেলা প্রশাসকের কারণ দর্শানোর নোটিশ পাওয়ার পর তা প্রত্যাহার করেছেন মেয়র আবু তাহের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 01:00 PM
Updated : 20 Oct 2017, 01:00 PM

একদিন পর সিদ্ধান্ত প্রত্যাহারের বিষয়টি জানিয়ে পৌর শহরে মাইকিং করা হয়েছে। 

লক্ষ্মীপুর জেলা প্রশাসক হোমায়রা বেগম জানান, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের নির্দেশে গত রোববার (১৫ অক্টোবর) পৌর শহরে নামাজের সময় সকল দোকানপাট বন্ধ রাখতে মাইকে প্রচার চালানো হয়।

“এ ঘোষণার পর সোমবার নামাজের সময় শহরের বেশির ভাগ দোকানপাট বন্ধ থাকে।”

তিনি বলেন, সোমবার আসরের আজানের পর চকবাজার এলাকার হিন্দু মালিকের একটি কাপড়ের দোকান থেকে তিন নারী ক্রেতাকে রেব করে দিয়ে শাটার লাগিয়ে দেওয়ার খবর আসে।   

এরপর ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়।

এ ঘটনার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সোমবার (১৬ অক্টোবর) রাতে মেয়র আবু তাহেরকে কারণ দর্শানোর নোটিশ দেন বলে জানান জেলা প্রশাসক।

এলাকাবাসী জানান, পরদিন (মঙ্গলবার) আবার মাইকিং করে জানানো হয় নামাজের সময় দোকান বন্ধ রাখার প্রয়োজন নেই। ব্যক্তি উদ্যোগে নামাজ আদায় করলেই হবে।

জেলা প্রশাসক গণমাধ্যমকর্মীদের জানান, নামাজের সময় দোকানপাট বন্ধের নির্দেশ দেওয়ায় পৌর মেয়রকে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছে।

“মঙ্গলবার তিনি নোটিশের জবাব দেন। জবাবে মেয়র দোকান বন্ধ রাখার নির্দেশ প্রত্যাহার করে নেওয়ার কথা জানান। এছাড়া দোকানপাট খোলা রাখার জন্য মাইকিং করার কথাও উল্লেখ করেছেন।”

কারাণ দর্শানোর নোটিশের জবাবের বরাত দিয়ে জেলা প্রশাসক জানান, চকবাজার জামে মসজিদ কমিটির সভাপতি হিসেবে তিনি কমিটির সদস্যদের অনুরোধে নামাজের সময় দোকানপাট বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেছেন।

এ ব্যাপারে কাউকে জোর জবরদস্তি করা হয়নি বলেও জবাবে উল্লেখ করা হয়, বলেন জেলা প্রশাসক হোমায়রা।

এ নিয়ে কথা বলেতে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।