রাবির লিপু হত্যার এক বছরেও আসামি শনাক্ত হয়নি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার এক বছরেও পুলিশ খুনি শনাক্ত করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 09:17 AM
Updated : 20 Oct 2017, 09:18 AM

লিপুর সহপাঠী ও শিক্ষকরা বৃহস্পতিবার দুপুরে খুনির বিচার দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠানে এ ক্ষোভ প্রকাশ করেন।

গত বছরের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের নালা থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। তাকে হত্যা করা হয়েছে বলে পুলিশ ও ময়নাতদন্তকারী চিকিৎসকদের পক্ষ থেকে সে সময় জানানো হয়েছিল।

ঘটনার দিনই লিপুর চাচা বশীর আলী মতিহার থানায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে হত্যামামলা করেন।

মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি প্রদীপ কুমার পাণ্ডে বলেন, “আমরা ক্ষুব্ধ ও ব্যথিত। আমরা এক বছরেও লিপু হত্যার কোনো কারণ জানতে পারিনি। আমরা লিপুর মা-বাবার কোনো প্রশ্নের উত্তর দিতে পারিনি।

“যারা তদন্তের দায়িত্বে আছেন তাদের বলতে চাই, তদন্তের নামে টালবাহানা বন্ধ করুন। পুলিশ প্রশাসনকে বলতে চাই, অবিলম্বের এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসুন।”

কর্মসূচিতে বিভাগের সহযোগী অধ্যাপক এবিএম সাইফুল ইসলামসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ছেলে হত্যার বিচারে ধীরগতিতে হতাশা প্রকাশ করে লিপুর বাবা বদরউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এক বছর হয়ে গেল। পুলিশের ওপর আর আস্থা রাখতে পারছি না। এখন বিচার চাই সৃষ্টিকর্তার কাছে। তিনিই আমার ছেলে হত্যার বিচার করবেন।”

মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী সিআইডির আসমাউল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “লিপু হত্যার তদন্তে এখনও কোনো অগ্রগতি নেই। আসামি শনাক্তে কোনো ক্লু পাওয়া যায়নি। আমরা তদন্ত করছি।”