রাবির ভর্তি পরীক্ষায় সর্তক প্রশাসন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় কয়েকটি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2017, 05:29 PM
Updated : 19 Oct 2017, 05:29 PM

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মলনে এতথ্য জানান জনসংযোগ দপ্তারের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার।

নয়টি অনুষদে ৫৯টি বিভাগে কোটাসহ মোট চার হাজার ৬৩৬টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন তিন লাখ ১৬ হাজার ১২০ জন; যা গতবারের তুলনায় প্রায় দ্বিগুণ। প্রতি আসনে লড়বে ৬৭ জন ভর্তিচ্ছু। আগামী ২২ থেকে ২৬ অক্টোবর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

লিখিত বক্তব্যে প্রভাষ কুমার কর্মকার বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের জালিয়াতি ঠেকাতে বাড়তি নজরদারির ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যেই বেশকিছু ‘চক্র’ এবং স্থানকে নির্দিষ্ট করা হয়েছে। চিহ্নিত স্থানগুলোতে পর্যায়ক্রমে অভিযান পরিচালনা করা হবে।”

“এছাড়া ভর্তি পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসের সার্বিক নিরপত্তা রক্ষায় আইনশৃংঙ্খলা বাহিনী, পুলিশের ঊর্ধ্বতন কর্মকতা, র‌্যাব, ডিজিএফআই, এনএসআইসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা সর্তক অবস্থানে থাকবে।”

সংবাদ সম্মেলনে উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, “ভর্তি পরীক্ষাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আমরা দফায় দফায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি। তারা আমাদের সর্বোচ্চ সহায়তা করবে বলে জানিয়েছেন।”

সংবাদ সম্মলনে এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা, রেজিস্ট্রার এম আব্দুল বারী, প্রক্টর লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস শিল্পী, আইসিটির পরিচালক খাদেমুল ইসলাম মোল্লা প্রমুখ।