মাদারীপুরে ‘ব্লু হোয়েলে আসক্ত’ শিক্ষার্থী হাসপাতালে

মাদারীপুরে ‘ব্লু হোয়েল গেমে আসক্ত’ এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 07:24 AM
Updated : 17 Oct 2017, 03:04 PM

স্বপ্ন মালো নামে ১৩ বছর বয়সী এই শিশু জেলার রাজৈর উপজেলার কেজিএস পাইলট উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

তাকে সোমবার রাত ৯ টার দিকে উপজেলার টেকেরহাট বন্দরের ইউএস মডেল হাসপাতালে ভর্তি করা হয়।

স্বপ্নর বরাতে তার বাবা মানিক মালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সে ইন্টারনেট থেকে ‘ব্লু হোয়েল’ গেম ডাউনলোড করে। খেলার শর্ত অনুযায়ী কয়েকটি ধাপ অতিক্রম করেছিল। একপর্যায়ে রাতের আঁধারে মোমবাতি হাতে বাড়ির ছাদে যেতে বলা হয়।

“এরই মধ্যে এ খেলায় মানুষ মারা যায় এমন কিছু খবর সে জেনেছিল। পরে সুঁই দিয়ে হাতে ১০০ ছিদ্র করতে বলা হলে আতঙ্কিত হয়ে পড়ে। পুরোপুরি আসক্ত হয়নি বলে সে সেটা করেনি। তবে মানসিকভাবে ভেঙে পড়ে।”

পরে পরিবারের সদস্যরা তাকে মানসিকভাবে বিপর্যস্ত দেখে হাসপাতালে নিয়ে যায় বলে তিনি জানান।

হাসপাতালের চিকিৎসক পিযূষচন্দ্র মালো বলেন, “প্রাথমিক চিকিৎসাসহ আমরা তাকে পর্যাপ্ত কাউন্সেলিং করছি, সে যাতে ভীত না হয়। তার মনের মধ্যে ভয় কাজ করছে। চিকিৎসা চলছে। স্বাভাবিক হতে কিছুদিন সময় লাগবে।”

খবর পেয়ে পুলিশ তার সঙ্গে কথা বলেছে।

রাজৈর থানার ওসি মো. জিয়াউল মোর্শেদ বলেন, ছেলেটি সুস্থ রয়েছে। ব্লু  হোয়েল গেম সম্পর্কে সকল বাবা-মাকে সতর্ক হতে হবে, যেন তাদের সন্তানরা এ খেলায় মগ্ন না হয়।

এই গেইমে খেলোয়াড়দের সামনে চ্যালেঞ্জ হিসেবে বিভিন্ন কাজ করতে দেওয়া হয়। শুরুতে হালকা কিছু কাজ দেওয়া হলেও ধীরে ধীরে ভয়ঙ্কর সব কাজ দেওয়া হয়। সব শেষে যখন পুরোপুরি আসক্ত হয় তখন চূড়ান্ত কাজ হিসেবে খেলোয়াড়কে আত্মহত্যা করতে বলা হয়। আসক্তির কারণে ঘোরের মধ্যে অনেকেই আত্মহত্যা করে বলে গণমাধ্যমে খবর এসেছে।