বাগেরহাটে দুর্নীতির মামলার আইনজীবীকে হাতুড়িপেটা

বাগেরহাট জজ আদালত আইনজীবী সমিতির ভবন নির্মাণে দুর্নীতির মামলার এক আইনজীবীকে হাতুড়িপেটা করেছে অজ্ঞাত পরিচয় একদল যুবক।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2017, 12:31 PM
Updated : 14 Oct 2017, 12:31 PM

শনিবার জেলা শহরের সোনাতলা এলাকায় অ্যাডভোকেট শেখ নুর মোহম্মদের (৫৬) উপর এ হামলা হয়।  

তাকে বাগেরহাট সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় জাতীয় অর্থোপেডিক্স হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়েছে।

শেখ নুর মোহম্মদ বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি।

জেলা আইনজীবী সমিতি ভবন নির্মাণে দুর্নীতির অভিযোগে দায়ের করা একটি মামলার বাদীপক্ষের আইনজীবী তিনি। এ কারণে তার উপর হামলা করা হয় বলে অভিযোগ এই আইনজীবীর।

বাগেরহাট হাসপাতাল ছাড়ার আগে নুর মোহম্মদ সাংবাদিকদের বলেন, “সকাল ৯টার দিকে সোনাতলার বাড়ি থেকে বের হয়ে পাশের একটি রেস্তোরাঁয় নাস্তা খেতে রওনা হই। এ সময় ৪/৫টি মোটরসাইকেলযোগে এসে ৮/৯ যুবক আমার পথরোধ করে লোহার হাতুড়ি দিয়ে এলোপাথাড়ি পেটাতে শুরু করে।

“এক পর্যায়ে হাতুড়ির আঘাতে আমি রাস্তার উপর পড়ে গেলে তারা আমার শারা শরীরে পিটিয়ে রক্তাক্ত জখম করে ফেলে রেখে চলে যায়।”

তিনি বলেন, প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ে জেলা আইনজীবী সমিতির বহুতল ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। বর্তমান কমিটি এই ভবন নির্মাণে দুর্নীতির আশ্রয় নেওয়ায় সম্প্রতি সমিতির দুই সদস্য আদালতে মামলা করেছেন।

“আমি ওই মামলাটি পরিচালনা করছি। মামলাটি পরিচালনা করায় বর্তমান কমিটি আমার উপর ক্ষুব্ধ। তাই তারা ভাড়াটে লোকজন দিয়ে পরিকল্পিতভাবে আমার উপর হামলা চালিয়েছে।”

এ ব্যাপারে জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে আজাদ ফিরোজ টিপু বলেন, জেলা আইনজীবী সমিতির সদস্যদের সিদ্ধান্তে ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। নিয়ম মেনেই তা করা হচ্ছে। এই ঘটনায় সমিতির দুই সদস্য অনিয়মের অভিযোগ তুলে আদালতে মামলা করেছেন, যা বর্তমানে বিচারাধীন।

তিনি বলেন, নুর মোহম্মদের নিজ এলাকায় তার ব্যক্তিগত বেশকিছু মামলা রয়েছে। ওই মামলা সংক্রান্ত ঘটনায় শত্রুতাও রয়েছে। ওই শত্রুতার জের ধরে তার উপর এই হামলা হয়ে থাকতে পারে।

“হামলার খবর পেয়ে আমরা তাকে হাসপাতালে দেখতে যাই। আমরা হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।”

আগামী সোমবার তার উপর হামলার প্রতিবাদে আইনজীবী সমিতি সভা আহ্বান করেছে। সেই সভা থেকে পরবর্তী করণীয় ঠিক করা হবে বলে তিনি জানান।

বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আখতারুজ্জামান বাচ্চু এই বলেন, শেখ নুর মোহম্মদের উপর হামলাকারী যেই হোক তাদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

বাগেরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন অরুণ চন্দ্র মন্ডল এই বলেন বলেন, আইনজীবী নুর মোহম্মদের শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চি‎হ্ন রয়েছে। তার ডান পা ভেঙ্গে গেছে।

“দুপুরে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।” 

বাগেরহাট মডেল থানার ওসি মাহাতাব উদ্দিন বলেন, কী কারণে কারা হামলা চালিয়েছে তা শনাক্ত করতে পুলিশ তদন্ত শুরু করেছে। খুব শিগগির তাদের গ্রেপ্তার করা হবে।