নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন, যার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অভিযোগে ডজনখানেক মামলা রয়েছে থানায়।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2017, 02:59 AM
Updated : 13 Oct 2017, 07:30 AM

অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন জানান, শহরের গলাচিপা গোয়ালিয়া খাল এলাকায় শুক্রবার ভোরে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন (৫০) ওই এলাকার আব্দুল জলিল ভূঁইয়ার ছেলে।

বিএনপির রাজনীতিতে জড়িত শাহীনের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, মাদকসহ অন্তত ১২টি মামলা রয়েছে বলে পুলিশ কর্মকর্তা শরফুদ্দিনের ভাষ্য।

তিনি বলেন, “শাহীনের অবস্থানের খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল ভোরের দিকে গোয়ালিয়া খাল এলাকায় অভিযানে যায়। এ সময় শাহীনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে শাহীন নিহত হয়।”

পরে ঘটনাস্থল থেকে চার রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তলও উদ্ধার করার কথা বলেছেন তিনি।

জেলার গোয়েন্দা পুলিশের ওসি মাহবুবুর রহমানের ভাষ্য, গোলাগুলির সময় শাহীন ও তার সহযোগীদের ছোড়া হাতবোমার বিস্ফোরণে তার ডান পা ও এসআই মো. মিজানের বাম পায়ে স্পিন্টার বিদ্ধ হয়। পরে তারা নারায়ণগঞ্জ সদর হাসপাতালে থেকে চিকিৎসা নেন।

তিনি বলেন, ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করে শাহীন।এরপর ১৯৯৬ সালে অস্ত্রসহ পুলিশের হাতে ধরা পড়ার পর থেকে সে এলাকায় বন্দুক শাহীন নামে পরিচিত হয়ে ওঠে।

নারায়ণগঞ্জের ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার হত্যা মামলার আসামি শাহীনকে ধরতে র‌্যাব ও পুলিশ একাধিকবার অভিযান চালায়।

কিন্তু অভিযানের বিষয়ে টের পেয়ে বন্দুক শাহীন ও তার সহযোগীরা আগেই ঘটনাস্থল থেকে পালিয়ে যেত বলে জানান ওসি।