ফেইসবুকে প্রধানমন্ত্রীকে ‘অবমাননা’, প্রকৌশলী বরখাস্ত

প্রধানমন্ত্রী ও জাতীয় পতাকা সম্পর্কে ফেইসবুকে অশালীন মন্তব্য করার অভিযোগে ঝিনাইদহ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 05:14 PM
Updated : 11 Oct 2017, 05:14 PM

মোহা. জাকির হোসেনকে বরখাস্ত করার বিষয়ে একটি প্রজ্ঞাপন বুধবার ঝিনাইদহে পৌঁছেছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলি শেখ জানান।  

গত ৯ অক্টোবর  গৃহায়ন ও গণপূর্ত  মন্ত্রণালয় এ প্রজ্ঞাপণ জারি করে বলে তিনি জানান।

আজবাহার আলি জানান, বুধবার সন্ধ্যায় গণপূর্ত অফিসের প্রধান সহকারী নির্বাহী প্রকৌশলী সাসপেন্ড হওয়ার কথা নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রকৌশলী জাকির হোসেন তার ফেইসবুক একাউন্ট থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এবং জাতীয় পতাকাকে অবমাননা করে বিভিন্ন ধরনের অশালীন মন্তব্য করেছেন, যা সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা অনুযায়ী অসদাচরণের শামিল।

“তাই তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।” 

ঝিনাইদহের পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, জাকির হোসেন ঝিনাইদহ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী হিসাবে যোগদানের পর তার সম্পর্কে খোঁজ খবর নেয় পুলিশ। তার ফেইসবুক আইডিতে দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, সচিবসহ বিভিন্ন ব্যক্তি সম্পর্কে আপত্তিকর পোস্ট পাওয়া গেছে।

“এসব পোস্ট ২০১৩ সালে দেশব্যাপী তাণ্ডব ও আগুন সন্ত্রাসকালে দেওয়া হয়। তারপর তিনি ব্রিটেনে পড়াশুনা করতে যান। এক বছর পর ফিরে এসে ফের যোগদান করেন।”

এসপি বলেন, একটি জাতীয় দৈনিকের সম্পাদক সম্পর্কেও আপত্তিকর মন্তব্য করেন তিনি ফেইসবুকে।

“ওইসব পোস্ট এতদিন তার ফেইসবুক আইডিতে রয়ে গেছে।   তাকে পুলিশ সুপারের অফিসে গত ৪ অগাস্ট ডেকে এনে আপত্তিকর পোস্টগুলো সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তিনি সদুত্তর দিতে পারেননি।”